7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

কাতার বিশ্বকাপে ইসরায়েলের দর্শকদের ফিলিস্তিন নামে নিবন্ধন করতে হবে

বিশ্বকাপ ফুটবলের টিকেট বুকিং এবং হসপিটালিটি প্যাকেজের জন্য যে অফিসিয়াল ওয়েবসাইটকে দায়িত্ব দেওয়া হয়েছে, তাতে ইসরায়েল নামে আলাদা কোনো দেশ নেই। ইসরায়েলের ফুটবল দর্শকদের যদি দোহায় ভ্রমণ করতে হয়, তবে তাদের দেশ হিসেবে ফিলিস্তিন অঞ্চল বাছাই করতে হবে।

 

কাতার বিশ্বকাপের টিকেট বিক্রি করার জন্য ফিফার কাছ থেকে অনুমতি পেয়েছে উইন্টারহিল হসপিটালিটি (Winterhill Hospitality) নামের একটি কোম্পানি। নিজেদের অনলাইন স্টোরে তারা টিকেট বিক্রি শুরু করেছে।

 

কিন্তু বিশ্বকাপে যেতে ইচ্ছুক ইসরায়েলি দর্শকরা সম্প্রতি খেয়াল করেছেন, অনলাইন স্টোরে তাদের দেশের নাম নেই। তার বদলে ‘অধিকৃত ফিলিস্তিনি অঞ্চল’ নামটি দেখাচ্ছে। আরব নিউজসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে

 

ঘটনা প্রকাশ্যে আসতেই তুমুল সমালোচনার মুখে পড়ে ফিফা। বুধবার প্রথম ইসরায়েলি গণমাধ্যম এ বিষয়টি নিয়ে খবর প্রকাশ করে। এরপরই ক্ষোভে ফেটে পড়েছেন ইসরায়েলিরা।

 

তবে আরবসহ মুসলিম বিশ্বের ফুটবল ভক্তরা এ ঘটনায় ভীষণ খুশি। তারা এটাকে ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের নীরব প্রতিবাদ হিসেবে দেখছেন। এ ছাড়া, কাতার সরকারকেও প্রশংসায় ভাসাচ্ছেন তারা।

 

এর আগে বিশ্বকাপ চলাকালে সমকামিতা ও অবৈধ শারীরিক সম্পর্কের বিরুদ্ধেও শক্ত অবস্থান নেয় কাতার সরকার। মধ্যপ্রাচ্যের মুসলিম প্রধান দেশটি জানায়, সমকামী ফুটবলপ্রেমী অতিথিদের নিরাপত্তা প্রদান করতে পারবে না তারা।

 

১৬ আগস্ট ২০২২
এনএইচ

আরো পড়ুন

ইইউতে অনিয়মিত অভিবাসন, পিছিয়ে নেই বাংলাদেশিরাও

হিথ্রোতে ব্রিটিশ এয়ারওয়েজের ১১৫ ফ্লাইট বাতিল!

অনলাইন ডেস্ক

ঢাকায় ব্ল্যাক ফাঙ্গাস সন্দেহে একজনের মৃত্যু