7.8 C
London
April 28, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

কেট-উইলিয়ামের মাঝখানে হাজির— কে এই হানবুরি

চার বছর আগে থেকেই একটি গুঞ্জন ছিল—বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন ব্রিটিশ রাজপুত্র প্রিন্স উইলিয়ামস। তবে পুরোনো এই খবরটিই চলতি বছর হঠাৎ ডাল-পালা মেলতে শুরু করেছে। সম্প্রতি চিকিৎসাজনিত কারণে উইলিয়ামসের স্ত্রী কেট মিডলটন লোক-চক্ষুর অন্তরাল হওয়ার পরই বিষয়টি আরও জোরালো হয়ে উঠেছে। বিশ্বখ্যাত এই দম্পতির সুখের সংসারে যে নামটি শোনা যাচ্ছে তিনি হলেন—লেডি রোজ হানবুরি।

এ বিষয়ে সোমবার গ্ল্যামারের এক প্রতিবেদনে বলা হয়েছে, দ্য সান পত্রিকার একটি প্রতিবেদনের জের ধরে রোজ হানবুরির উপাখ্যানটি শুরু হয়েছিল ২০১৯ সালের মার্চে। খবরটির বিষয়বস্তু ছিল এমন—কেট মিডলটন তার ঘনিষ্ঠ বন্ধু রোজ হানবুরির সঙ্গে মারাত্মক কলহে জড়িয়েছেন।

সে সময় একটি ঘনিষ্ঠ সূত্র দাবি করেছিল, উইলিয়ামসের সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্কের জের ধরেই কেট এবং হানবুরির সম্পর্কের মারাত্মক অবনতি ঘটেছে। উইলিয়ামস অবশ্য চেষ্টা করেছিলেন—হানবুরি এবং তার চলচ্চিত্র নির্মাতা স্বামী ডেভিড চলমন্ডেলির সঙ্গে কেটের সম্পর্ক যেন ভেঙে না যায়।

সেই সময়টিতেই আবার ব্রিটিশ কলামিস্ট জাইলস কোরান এক টুইটে হানবুরির সঙ্গে উইলিয়ামসের সম্পর্কের ইঙ্গিত করেছিলেন। যদিও পরে ওই টুইটটি তিনি মুছে ফেলেছিলেন। টুইটে তিনি লিখেছিলেন—‘এই সম্পর্কের কথা সবাই জানে।’

এ বিষয়ে দ্য ডেইলি বিস্ট এক প্রতিবেদনে জানিয়েছিল জাইলসকে ওই টুইটটি মুছে ফেলতে ব্রিটিশ রাজপ্রাসাদ থেকে চাপ দেওয়া হয়েছিল।

এদিকে গত জানুয়ারিতে কেট মিডলটন চিকিৎসাজনিত কারণে লোকচক্ষুর আড়ালে গেলে একটি ষড়যন্ত্র তত্ত্ব জনপ্রিয় হয়ে উঠে। বলা হচ্ছিল—কেট এবং উইলিয়ামস দম্পতি বিবাহবিচ্ছেদের দিকে যাচ্ছেন। আর এই বিচ্ছেদের নেপথ্যে ঘি ঢালছে হানবুরির সঙ্গে উইলিয়ামসের অবৈধ সম্পর্ক।

এই তত্ত্বটি নতুন করে সামনে নিয়ে আসেন মার্কিন টিভি উপস্থাপক স্টিফেন কোলবার্ট। গত ১২ মার্চে অনুষ্ঠিত একটি শোতে তিনি বলেছিলেন, ‘কেট মিডলটনের লোকচক্ষুর আড়ালে থাকা ব্রিটিশ রাজ্যে একটি আলোড়ন সৃষ্টি করেছে।’

কেটের এমন আড়ালে থাকাকে তার স্বামী এবং ইংল্যান্ডের ভবিষ্যৎ রাজা উইলিয়ামসের সঙ্গে সম্পর্কযুক্ত হতে পারে বলেও মন্তব্য করেছিলেন কোলবার্ট। এ সময় তিনি ২০১৯ সালের গুঞ্জনটিকে আবারও সামনে টেনে আনেন এবং জানান, সেই সময়ের ট্যাবলয়েডগুলো অনুমান করেছিল যে—পরকীয়া সম্পর্কের বিষয়ে উইলিয়ামসকে কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন কেট মিডলটন। তবে উইলিয়ামস তখন সেই অভিযোগ হেসে উড়িয়ে দিয়েছিলেন এবং জানিয়েছিলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।

গত ১৬ মার্চ রাজপ্রাসাদের নতুন গুঞ্জন নিয়ে একটি নিবন্ধ প্রকাশ করে বিজনেস ইনসাইডারও। তবে সেই নিবন্ধে গুঞ্জনের বিষয়টি নিয়ে ব্রিটিশ রাজপরিবার থেকে কোনো মন্তব্য করতে অস্বীকার করা হয়েছে।

এদিকে গুঞ্জনের বিষয়ে মন্তব্য পাওয়া গেছে খোদ হানবুরির কাছ থেকেই। এ বিষয়ে প্রথমবারের মতো মুখ খোলা হানবুরি বলেছেন—‘গুঞ্জনটি সম্পূর্ণ মিথ্যা।’

৪০ বছর বয়সী সাবেক মডেল রোজ হানবুরি এবং তার ৬৩ বছর বয়সী স্বামী চলমন্ডেলি বসবাস করেন উইলিয়ামস এবং কেটের ‘আমনার হল’ গ্রামের বাড়ির কাছেই। ওই বাড়িটি কেট-উইলিয়ামস দম্পতি প্রয়াত রানি এলিজাবেথের কাছ থেকে রাজকীয় উপহার হিসেবে পেয়েছিলেন। হানবুরি এবং চলমন্ডেলি দম্পতিকে ব্রিটেনের প্রথম সারির অভিজাত দম্পতি হিসেবে বিবেচনা করা হয়। কেট-উইলিয়াম দম্পতির মতো তাদেরও দুই পুত্র এবং এক কন্যা সন্তান রয়েছে।

ব্রিটিশ রাজপরিবারের সঙ্গে ঘনিষ্ঠ একটি পরিবারে ১৯৮৪ সালে জন্মগ্রহণ করেছিলেন রোজ হানবুরি। তার দাদি লেডি রোজ ল্যাম্বার্ট ছিলেন বিয়ের সময় রানি এলিজাবেথের সহচরী। রাজপরিবারের সূত্রেই কেট মিডলটনের সবচেয়ে কাছের বন্ধু হয়ে উঠেছিলেন হানবুরি। অন্তত ২০১৯ সালের আগ পর্যন্ত তাদের এই সম্পর্ক অটুট ছিল।

সূত্রঃ দ্য সান

এম.কে
২০ মার্চ ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যের স্টুডেন্ট ভিসা, ওয়ার্ক পারমিট ও ভিসিটর ভিসা প্রাপ্তিতে সবার থেকে এগিয়ে ভারতীয়রা

ইউনিভার্সিটি ও হোম অফিসের অযাচিত সিদ্ধান্তে একজন ছাত্রের করুণ পরিনতি

ইউক্রেন জিততে পারে: বরিস জনসন