13.8 C
London
May 5, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

কে এই লর্ড ব্রাউনলো?

সানডে টাইমসের তালিকায় যুক্তরাজ্যের ৫২তম ধনী ব্যক্তি লর্ড ব্রাউনলো, যার সম্পতির পরিমান আনুমানিক ২৭১ মিলিয়ন পাউন্ড ।

 

ডেইলি মেইলের প্রকাশিত তথ্য অনুযায়ী লর্ড ব্রাউনলো বরিস জনসনের ১১নং ডাউনিং স্ট্রিটের ফ্ল্যাট সংস্কারের জন্য প্রায় ৬০ হাজার পাউন্ড  অর্থ প্রদান করেন। তিনি গত বছর অক্টোবরে একটি মেইলের মাধ্যমে এই অর্থ প্রদান করেন।

 

ডেভিড ব্রাউনলো বলেন, তিনি দান করতে পছন্দ করেন এবং এটি তাকে সবচেয়ে বেশি তৃপ্তি দেয়। তার এই দানের কারণেই প্রধানমন্ত্রী এবং তার বাগদত্ত ক্যারি সাইমন্ডস তাদের ডাউনিং স্ট্রিটের ফ্ল্যাটে খুব বিলাসবহুল পরিবেশে আরামে থাকতে পারবেন।

 

৫৭ বছর বয়সী ব্রাউনলো লিভারপুলে জন্মগ্রহণ করেন । ডেভিড এলিস ব্রাউনলো একজন ব্রিটিশ উদ্যোক্তা, সমাজসেবী এবং দার্শনিক। তিনি হাউস অব লর্ডসের সদস্য এবং ২০১৭ সালের জুলাই থেকে ২০২০ সাল পর্যন্ত কনজারভেটিভ পার্টির ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন।

 

লর্ড ব্রাউনলো ১৯৯৬ সালে হান্টসউড নামের একটি রিক্রুটমেন্ট এজেন্সি প্রতিষ্ঠা করেন। এর আগে নিউক্যাসল পলিটেকনিক থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি অর্জনের পরে টেমস ভ্যালির পুলিশ ফোর্সে পুলিশ অফিসার হিসাবে দুই বছর কাজ করেন।

 

লর্ড ব্রাউনলো ২০১৩ সালে হাভিশাম নামের আরেকটি ব্যবসা প্রতিষ্ঠান তৈরি করেন। হাভিশমের অন্যতম বিনিয়োগের মধ্যে রয়েছে সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের স্ত্রী সামান্থা ক্যামেরনের ফ্যাশন ব্র্যান্ড ‘সেফিন’। লর্ড ব্রাউনলো সামান্থা ক্যামেরনের স্টুডিও লিমিটেডের পরিচালকও।

 

এছাড়াও ডেভিড ব্রাউনলো চ্যারিটেবল ফাউন্ডেশন নামের দাতব্য প্রতিষ্ঠান আছে তার, যার মাধ্যমে সাউথ আফ্রিকায় প্রিন্স হ্যারির সাহায্যে একটি স্কুলকে অনুদান দিয়েছেন। লর্ড ব্রাউনলো প্রিন্স চার্লসের দাতব্য প্রতিষ্ঠানের তহবিল সংগ্রহের জন্য বিভিন্ন সময় রাজ পরিবারের সদস্যদের সাথেও সাক্ষাত করেন।

 

সূত্র: দ্যা গার্ডিয়ান
২৮ এপ্রিল ২০২১
এসএফ/এনএইচ

আরো পড়ুন

বিলেতে বাড়ি কেনাবেচা: কনসেসোনারি পারচেজ  

অনলাইন ডেস্ক

অবৈধভাবে প্রবেশকারীদের আটক ও ব্যান করার কথা ভাবছে যুক্তরাজ্য

যুক্তরাজ্যের সুপ্রিম কোর্টে আটকে গেল স্কটল্যান্ডের স্বাধীনতা গণভোট

অনলাইন ডেস্ক