16.8 C
London
September 22, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

ক্যানসারমুক্ত হলেন ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন

কেমোথেরাপি নেওয়ার মাধ্যমে ক্যানসারমুক্ত হয়েছেন ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন। সোমবার ৯ সেপ্টেম্বর এক ভিডিও বার্তায় এই তথ্য জানিয়েছেন কেট নিজে। সুস্থ হওয়ায় আগামী কয়েক মাসের মধ্যে নির্দিষ্ট কিছু অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানিয়েছেন তিনি।

প্রিন্সেস অব ওয়েলস বলেছেন, “গত ৯ মাস আমার এবং পরিবারের জন্য ‘ভয়ংকর’ এবং ‘খুবই কঠিন’ সময় ছিল। প্রতিরোধমূলক কেমোথেরাপির মাধ্যমে ক্যানসার মুক্ত হওয়ায় এখন আমরা নির্ভার।”

ব্রিটেনের ভবিষ্যৎ রানী জানিয়েছেন, এখন কীভাবে বাকি জীবন ক্যানসারমুক্ত থাকা যায় সেটির উপর নজর রাখবেন। আর ক্যানসার থেকে পুরোপুরি মুক্তি পাওয়ার পথটি দীর্ঘ ও কঠিন হবে বলেও উল্লেখ করেছেন তিনি।

চলতি বছরের ২৩ মার্চ কেট মিডলটন জানান তিনি ক্যানসারে আক্রান্ত হয়েছেন। ওই সময় তিনি বলেন, ‘এটি একটি বিশাল ধাক্কা হিসাবে এসেছে এবং উইলিয়াম যা যা করা দরকার করছে এবং পরিস্থিতিকে যেভাবে মোকাবিলা করা দরকার আমাদের এই কমবয়সী পরিবারের জন্য, তাই করছি’।

এর আগে ফেব্রুয়ারিতে জানা যায় রাজা তৃতীয় চার্লস ক্যানসারে আক্রান্ত হয়েছেন। তার ক্যানসারে আক্রান্ত হওয়ার খবরের ধাক্কার রেশ কাটতে না কাটতেই কেট মিডলটনের দুরারোগ্য এই ব্যধিতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।

সূত্রঃ দ্য গার্ডিয়ান

এম.কে
১০ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

যুক্তরাজ্যে এমপি হলেন ২২ বছরের স্যাম কার্লিং

যুক্তরাজ্যের মোটরওয়ে হতে নগদ অর্থ জব্দ

এনএইচএসের বিলম্ব: প্রাইভেট হেলথ কেয়ারের দিকে ঝুঁকছেন লাখো মানুষ