15.1 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

খ্যাতিমান আমেরিকান মিক্সড মার্শাল আর্ট যোদ্ধা জেফ মনসন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন

জেফ মনসন, “স্নোম্যান” নামেও পরিচিত। এমএমএ, গ্রেপলিং এবং রেসলিংয়ে তিনি ছিলেন বিখ্যাত। ২১ জুন মনসন মস্কোতে এক সংবাদ সম্মেলনের সময় তার সিদ্ধান্ত প্রকাশ করেন। আমেরিকান এবং রাশিয়ান উভয় দেশের নাগরিকত্ব ধরে থাকা এই যোদ্ধা প্রকাশ করেন ইসলাম গ্রহণ তার জন্য জীবনের সবচেয়ে বড় পাওয়া।

তিনি জানান, ” আমি সচেতনভাবে ধীরস্থির মস্তিষ্কে ইসলামের সকল বিষয় বুঝে মুসলিম বিশ্বাসকে আলিঙ্গন করছি। এটি আমার জন্য অনেক দীর্ঘ যাত্রা ছিল, অনেক যুদ্ধ করতে হয়েছে মনের সাথে, তারপর ইসলামের বিবেচনাকে নিজের জীবনের সাথে জড়িয়ে নিয়েছি।”

মনসন আরও উল্লেখ করেছেন তিনি বেশকিছু সময় ধরে কুরআন এবং ইসলামিক শিক্ষা নিয়ে অধ্যয়ন করছেন। জীবনে নারী,মদ সবকিছু তিনি উজাড় করে পেয়েছিলেন তবে কোনো কিছুই তাকে শান্তি বা স্বস্তি দিতে পারে নাই। তিনি মনে করেন এই পথটি তার ব্যক্তিগত জীবনের সবচেয়ে বড় সফলতা। যারা তাকে সমর্থন দিয়ে গিয়েছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য যে মনসন রাজনৈতিক ও সামাজিক ইস্যুতে সবসময় সক্রিয় এবং স্পষ্টবাদী হিসাবে পরিচিত ছিলেন। মনসনের ইসলামের আলিঙ্গনকে ন্যায়বিচার এবং সত্যের জয় হিসাবে চিহ্নিত করেছেন তার শুভাকাঙ্ক্ষীরা ।

সূত্রঃ মুসলিম মিরর

এম.কে
২৩ জুন ২০২৪

আরো পড়ুন

স্টুডেন্ট ভিসার জন্য ন্যূনতম ব্যাংক ব্যালেন্স বাড়াল অস্ট্রেলিয়া

উড়োজাহাজের যন্ত্রাংশে ভেজাল টাইটানিয়াম, তদন্তের মুখে বোয়িং-এয়ারবাস

ধ্বংস নয়, পরিবেশ রক্ষা করবে সিগারেট!