14.8 C
London
October 7, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

গুম হওয়া বিএনপি নেতার ভাইকে তুলে নেওয়ার অভিযোগ, পরে মুক্ত

প্রায় এক যুগ আগে গুম হওয়া বিএনপি নেতা সাজেদুল ইসলাম উরফে সুমনের ভাই সাইফুল ইসলাম উরফে শ্যামলকে সেনা সদস্যরা সোমবার তুলে নেয় বলে অভিযোগ করেছে তার পরিবার। তবে আড়াই ঘণ্টা পর তাকে বাসার সামনে নামিয়ে দিয়ে যায় বলেও জানায় পরিবারটি।

সাইফুলের ছোট বোন সানজিদা ইসলাম গণমাধ্যমকে বলেন, রাজধানীর শাহীনবাগে তাদের বাসা থেকে আজ বেলা আড়াইটার দিকে সেনা সদস্যরা তার ভাই সাইফুলকে তুলে শেরেবাংলা নগর এলাকার সেনা ক্যাম্পে নিয়ে যায়। বিকেল ৫টায় তাকে আবার বাসার সামনে নামিয়ে দিয়ে যায়। তিনি অভিযোগ করেন, সাবেক আওয়ামী লীগ সরকারের ফ্যাসিবাদের একটি অংশ সেনাবাহিনীতেও আছে।

উল্লেখ্য, বাংলাদেশে গুমের শিকার পরিবারগুলোকে নিয়ে গড়ে তোলা সংগঠন মায়ের ডাকের একজন সমন্বয়ক সানজিদা ইসলাম।

সানজিদা ইসলাম বলেন, তার ভাইকে কেন ও কী কারণে তুলে নেওয়া হলো, তা তারা জানতে চান। ইতিমধ্যে সেনাবাহিনীর কর্মকর্তাদের সঙ্গে তার কথা হয়েছে। তারা এ ঘটনার তদন্ত করবেন বলে আশ্বাস দিয়েছেন।

আজ বিকেল সাড়ে ৫টার দিকে শাহীনবাগে সাইফুল ইসলামদের বাসায় স্বজন ও প্রতিবেশীদের ভিড় দেখা যায়। এ সময় অন্তর্বর্তীকালীন সরকারের তথ্য উপদেষ্টা নাহিদ ইসলামও ওই বাসায় যান। তিনি সাইফুল ইসলামসহ পরিবারের সদস্যদের কথা শোনেন।

সাইফুল ইসলাম বলেন, সেনা ক্যাম্পে নেওয়ার পর অস্ত্র, মাদক ও চাঁদাবাজির একটি তালিকা বের করে বলা হয়, এসবের সঙ্গে তিনি জড়িত এবং তাকে ওই কাগজের নিচে স্বাক্ষর করতে বলা হয়। এ সময় সাইফুল এসব অপরাধের সঙ্গে জড়িত নন দাবি করে স্বাক্ষর করবেন না বলে জানান। পরে সেনা কর্মকর্তারা তাকে বলেন, যেকোনো কিছু লিখে তাতে স্বাক্ষর করতে। তখন তিনি একটি সাদা কাগজে তার নাম, তাকে তুলে নেওয়ার সময় এবং তিনি নির্দোষ লিখে তাতে স্বাক্ষর করেন। এরপর তাকে গাড়িতে তুলে শাহীনবাগের বাসার সামনে নামিয়ে দিয়ে যায়।

এ বিষয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল সামি উদ দৌলা চৌধুরী গণমাধ্যমকে বলেন, সাইফুলের বিরুদ্ধে অভিযোগ ছিল।

এম.কে
০১ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

আইন কমিশন থেকে এ বি এম খায়রুল হকের পদত্যাগ

সিলেটে পায়ুপথে অপারেশন করে ২৫ ইঞ্চি কুঁচিয়া জ্যান্ত উদ্ধার

ড. ইউনূসকে অভিনন্দন জানালেন মমতা