15.3 C
London
May 2, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্য

গোল্ডেন ভিসা প্রক্রিয়া আরও সহজ করল আমিরাত

গোল্ডেন ভিসা পাওয়ার প্রক্রিয়া আরও সহজ করেছে সংযুক্ত আরব আমিরাত। এর ফলে গোল্ডেন ভিসা পাওয়ার পথ আরও সহজ হবে বলে মনে করছে দেশটির কর্তৃপক্ষ।

বুধবার ২৪ জানুয়ারি মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস জানিয়েছে, আগের নিয়ম অনুযায়ী যারা সম্পদ কেনার মাধ্যমে এই ভিসা পেতে চান তাদের সম্পদের মূল্যের ১ মিলিয়ন দিরহাম ডাউন পেমেন্ট অগ্রীম দিতে হতো। তবে সেই নিয়ম পরিবর্তন হয়েছে। রিয়েল স্টেট খাতের বিনিয়োগকারীদের এখন এই নিয়ম মানতে হবে না।

প্রতিবেদনে বলা হয়, যদি সম্পদের মূল্য ২ মিলিয়ন দিরহামের বেশি হয় এবং মালিকরা কিস্তির মাধ্যমে সেটি কিনে থাকেন; তাহলে তারাও ১০ বছর মেয়াদী গোল্ডেন ভিসার আবেদন করতে পারবেন। তারা সম্পদের মূল্যের কতটুকু পরিশোধ করেছেন; ভিসা প্রদানের ক্ষেত্রে সেটি আর বিবেচনা করা হবে না।

যারা কিস্তির মাধ্যমে সম্পদ ক্রয় করবেন তারা শুধুমাত্র ডেভেলপারের সঙ্গে চুক্তির কাগজ, ব্যাংকের কিস্তির কাগজ, পাসপোর্টের কপি এবং ছবি দিয়েই ভিসার আবেদন করতে পারবেন।

যারা আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাবেন তারা চাইলে তাদের স্বামী-স্ত্রী, সন্তান, বাবা-মাকে স্পন্সর করতে পারবেন। এর মাধ্যমে তার পরিবারের সদস্যরাও গোল্ডেন ভিসা পেতে পারেন।

দেশটিতে বিভিন্ন ক্যাটাগরিতে গোল্ডেন ভিসা দেয়া হয়। এক্ষেত্রে মেধাবী, বিজ্ঞানী, বিশেষজ্ঞ, সরকারি বিনিয়োগে বিনিয়োগকারী, আবাসন খাতে বিনিয়োগকারী, উদ্যোক্তা, উচ্চমাধ্যমিকের শীর্ষস্থানীয় অর্জনকারী, সংযুক্ত আরব আমিরাতের স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্নাতক, দেশের বাইরের স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং প্রতিরক্ষা বিভাগের শ্রমিকদের প্রাধান্য দেয়া হয়।

সূত্রঃ খালিজ টাইমস

এম.কে
২৫ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

দেড় বছর পর ঢাকা-কুয়েতের সরাসরি ফ্লাইট চালু

মদিনায় মিলল বিপুল সোনার খনি

 বিশ্বের নতুন ‘কোভিড হটস্পট’ ইসরায়েল

অনলাইন ডেস্ক