7.3 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

‘গ্রীষ্মে বাড়বে বিমান ভাড়া’

রায়ানএয়ারের কর্তা মাইকেল ও’লেরি সতর্ক করেছেন, তেলের ঊর্ধ্বগতি এবং কোভিড প্রভাবের কারণে এই গ্রীষ্মে বিমানের ভাড়া বেড়ে যাবে।

 

তিনি বলেন, এ ক্ষেত্রে তেলের দামের ওপর ইউক্রেন সংকটের প্রভাব রয়েছে। কোভিড মহামারি চলাকালীন এয়ারলাইন্সগুলো ক্ষতিগ্রস্ত হওয়ায় ফ্লাইটের সংখ্যা কমে যাওয়াও এর অন্যতম কারণ।

 

ফেব্রুয়ারিতে এয়ার-ফ্রান্স কেএলএম সতর্ক করেছিল, এয়ারলাইনরা দাম বাড়াচ্ছে কারণ তারা ক্রমবর্ধমান ওভারহেডের মুখোমুখি হচ্ছে।

 

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের প্রতিক্রিয়ায় বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়ছে। তেল এবং গ্যাস এখনও রাশিয়া থেকে প্রবাহিত হচ্ছে, তবে উদ্বেগ রয়েছে যে নিষেধাজ্ঞাগুলো সরবরাহকে কঠোর করতে পারে বা রাশিয়া সরবরাহ সীমাবদ্ধ করার সিদ্ধান্ত নিতে পারে।

 

মি. ও’ল্যারি বলেন, ২০২৩ সাল পর্যন্ত জ্বালানি কেনার চুক্তির কারণে রায়ানএয়ার মূলত ক্রমবর্ধমান দাম থেকে দূরে ছিল যা এর জ্বালানির ৮০ শতাংশ খরচ নির্ধারণ করে।

 

ইউরোপে স্বল্প দূরত্বের ফ্লাইট এই গ্রীষ্মে ১০% হ্রাস পাবে। ও’লিয়ারি ভবিষ্যদ্বাণী করেন, জুন, জুলাই, আগস্ট এবং সেপ্টেম্বরে বিমান ভাড়া প্রাক-কোভিডের তুলনায় ১০% থেকে ১৫% বেশি হবে। বাসস্থানও আরও ব্যয়বহুল হবে।

 

৩ মার্চ ২০২২
সূত্র: বিবিসি

এনএইচ

আরো পড়ুন

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণে লন্ডনের হ্যামারস্মিথ ব্রিজে লাল আলোর বার্তা!

সৌদিতে বাংলাদেশি যুবককে গলাকেটে হত্যা

অনলাইন ডেস্ক

সিরিয়ার উপকূলে নৌকাডুবি: ৭৭ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু