17.6 C
London
May 13, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

চুরির অভিযোগ, পদত্যাগ করলেন নিউজিল্যান্ডের এমপি

দোকান থেকে পণ্য চুরির অভিযোগ উঠায় পদত্যাগ করেছেন গোলরিজ ঘাহরামান নামের নিউজিল্যান্ডের একজন সংসদ সদস্য। তিনি গ্রিন পার্টির সদস্য। পুলিশ এ অভিযোগ তদন্ত করে দেখছে। মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

গোলরিজ ঘাহরামানের বিরুদ্ধে অভিযোগ, তিনি কাপড়ের দুটি দোকান থেকে তিনবার চুরি করেছেন। এ দুটি দোকানের একটি অকল্যান্ডে এবং অন্যটি ওয়েলিংটনে। সিসিটিভি ফুটেজে দেখা যায়, অকল্যান্ডের একটি বুটিক দোকান থেকে গোলরিজ একটি হ্যান্ডব্যাগ নিয়ে যাচ্ছেন। এমন ভিডিও সামনে আসতেই মঙ্গলবার এমপির পদ থেকে সরে দাঁড়ান তিনি।

গোলরিজ বলেন, আমি অনেককে হতাশ করেছি। আমি খুবই দুঃখিত। এক বিবৃতিতে তিনি বলেন, নির্বাচিত প্রতিনিধিদের কাছ থেকে মানুষ যে উঁচু মানের আচরণ আশা করে, তেমনটি তিনি করতে পারেননি। গোলরিজ জাতিসংঘের মানবাধিকার আইনজীবী হিসেবে কাজ করেছেন। ২০১৭ সালে নিউজিল্যান্ডে প্রথমবারের মতো শরণার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছিলেন।

গোলরিজের পদত্যাগের বিষয়ে গ্রিন পার্টির উপনেতা জেমস শ বলেন, গোলরিজ যেদিন পার্লামেন্ট সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন, সেদিন থেকেই যৌন ও শারীরিক সহিংসতা এবং মৃত্যুর যথেষ্ট হুমকি পেয়ে এসেছেন। এসবের ফলে তিনি অন্যান্য পার্লামেন্ট মেম্বারের তুলনায় অত্যধিক মানসিক চাপে কাটিয়েছেন।

জেমস আরও বলেন, ‘গোলরিজ সংসদ সদস্য থাকার প্রায় পুরো সময়ই এসব হুমকির বিষয়ে পুলিশ তদন্ত করেছে এবং স্পষ্টতই আপনি যদি হুমকির মধ্যে বসবাস করেন, যা অত্যন্ত চাপের, তখন এমন ঘটনা ঘটতে পারে।’ গ্রিন পার্টির আরেক নেতা মারামা ডেভিডসন বলেন, ‘গোলরিজ পদত্যাগ করেছেন ঠিকই, কিন্তু এটা স্পষ্ট যে তিনি মানসিক যন্ত্রণার মধ্যে ছিলেন। তার প্রতি আমাদের সমর্থন অব্যাহত থাকবে।’

সূত্রঃ বিবিসি

এম.কে
১৭ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

মালদ্বীপে চীনপন্থি নতুন প্রেসিডেন্ট মোহামেদ মুইজু

ধ্বংসের দোরগোড়ায় আরও এক মার্কিন ব্যাংক

ডেঙ্গু নিয়ন্ত্রণে দলে দলে উলবাকিয়া মশা ছাড়ছে হন্ডুরাস