11.1 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

চেলসি বিক্রি করে দিচ্ছেন আব্রাহামোভিচ

রাশিয়া-ইউক্রেনের মধ্যে যুদ্ধ পরিস্থিতিতে ক্রীড়াঙ্গনে পড়ছে একের পর এক প্রভাব। সবচেয়ে বড় খবরটি দিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসির মালিক রোমান আব্রাহামোভিচ। ইউক্রেন-রাশিয়ার চলমান সংকটে যুক্তরাজ্যে নিষিদ্ধ হয়েছেন ভ্লাদিমির পুতিনের কাছের লোক আব্রামোভিচ। যেকারণে চেলসির দেখাশোনার দায়িত্ব ক্লাবটির দাতব্য ফাউন্ডেশনের কর্মকর্তাদের ওপর ছেড়ে দেন তিনি। এবার ক্লাব বিক্রির ঘোষণা দিলেন আব্রামোভিচ।

 

চেলসির ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে আব্রামোভিচ লিখেছেন, ‘আমার চেলসি ফুটবল ক্লাবের মালিকানা নিয়ে গত কয়েকদিনে গণমাধ্যমে চলতে থাকা গুঞ্জন নিয়ে কথা বলতে চাই। আগেও যেটা বলেছি, সব সময়ই যেটাতে ক্লাবের জন্য সবচেয়ে ভালো হয়, সেটা ভেবেই সিদ্ধান্ত নিয়েছি। সে কারণে বর্তমান পরিস্থিতিতে ক্লাবটি বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি, কারণ আমার মনে হয়েছে এটাই ক্লাব, এর সমর্থক, কর্মকর্তা-কর্মচারী এবং ক্লাবের স্পন্সর ও অংশীদারদের জন্য সবচেয়ে ভালো।’

 

বিসিবির খবর, এরই মধ্যে ৩ বিলিয়ন ইউরোর (প্রায় ২৯ হাজার কোটি টাকা) প্রস্তাবও পেয়েছেন চেলসির মালিক। শিগগির আগ্রহী পার্টিদের বিড করার জন্য আমন্ত্রণ করা হবে। চেলসির নতুন মালিক হওয়ার দৌড়ে রয়েছেন বৃটিশ ধনকুবের জিম র‌্য্যাটক্লিফ। যার সম্পদের পরিমাণ প্রায় ১৬.৭ বিলিয়ন ডলার। শোনা যাচ্ছে সুইস ধনকুবের হানসিয়র্গ ভাইসের নামও। সুইজারল্যান্ডের দৈনিক ব্লিকে দেয়া সাক্ষাৎকারে হানসিয়র্গ ভাইস বলেন, তাকে চেলসি ক্লাবটি কিনে নেয়ার প্রস্তাব দেয়া হয়েছে।

 

২০০৩ সালে  ১৪ কোটি পাউন্ডে চেলসিকে কিনেছিলেন এই রুশ ধনকুবের। এরপর বিভিন্ন সময় ক্লাবটিকে তিনি দিয়েছিলেন ১৫০ কোটি পাউন্ড। তবে সেই ধার মওকুফ করে দিয়েছেন তিনি। আব্রাহামোভিচ জানান, চেলসি বিক্রির টাকা তিনি দান করতে চান ইউক্রেন যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সহায়তায়।

 

৩ মার্চ ২০২২
এনএইচ

আরো পড়ুন

বাংলাদেশে জ্বালানি তেলের মূল্য ৫০% বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস

অনলাইন ডেস্ক

ভারতীয় কূটনীতিককে কানাডা ছাড়ার নির্দেশ

ইংল্যান্ডে চিকিৎসা পেতে দীর্ঘকাল অপেক্ষায় থাকা রোগীর সংখ্যা অর্ধ কোটি ছাড়াল