8.4 C
London
April 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

চ্যানেল জুড়ে আলবেনিয়ান সন্ত্রাসীদের দৌরাত্ম্য: টিকটকে বিজ্ঞাপন

বৃহস্পতিবার প্রকাশিত সরকারি তথ্য নিশ্চিত করেছে, চ্যানেল জুড়ে ভ্রমণকারী আশ্রয়প্রার্থীদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক জনগণ এখন আলবেনিয়ান। এ ক্ষেত্রে বিজ্ঞাপনের কাজ করছে ‘টিকটক’। তবে হোম অফিস এবং উদ্বাস্তু দাতব্য সংস্থাগুলো এখনও ব্যাখ্যা করার চেষ্টা করছে কেন সাম্প্রতিক এই সংখ্যা বেড়েছে।

 

প্রভাবশালী সংগঠিত অপরাধী গ্যাংগুলোকে সন্দেহ করা হচ্ছে, যারা আগে যৌনকর্মী এবং গ্যাং সদস্যদের যুক্তরাজ্যে পাচার করেছিল, এবং যারা এখন মারিজুয়ানা এবং কোকেনের বাজারের বড় অংশ নিয়ন্ত্রণ করে।

 

পুলিশ বলছে, লন্ডন এবং ইংল্যান্ডের দক্ষিণ-পূর্বে কোকেনের বাজারের ওপর তাদের দখল রয়েছে। ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ) ফেব্রুয়ারিতে একটি প্রতিবেদনে বলেছে, আলবেনিয়ান গ্যাং গত পাঁচ বছরে তাদের দেশে শিল্প-স্কেলে চাষকৃত গাঁজা যুক্তরাজ্যে আমদানি করেছে।

 

এনসিএ তদন্তকারীরা বলছেন, আলবেনিয়ানরা গাঁজা চাষে একটি নির্মম পেশাদারিত্ব নিয়ে এসেছে যা ভিয়েতনামীদের যুক্তরাজ্যে মাদক উৎপাদনকারী প্রধান দল হিসেবে স্থানচ্যুত করেছে।

 

ক্রমবর্ধমান বাজারের আলবেনিয়ানদের চ্যানেল জুড়ে যুক্তরাজ্যের রুট প্রদান এর প্রমাণ ‘টিকটক’ এও পাওয়া যাচ্ছে।

 

আলবেনিয়ান এবং ইংরেজিতে লেখা টিকটকের বেনামী অ্যাকাউন্টগুলো রাজধানী, তিরানা থেকে ক্যালাইস পর্যন্ত বিজ্ঞাপনের রুট। কেউ কেউ ক্যালাইসে বিনামূল্যে মিনিবাস ভ্রমণের পরামর্শ দেন। কিছু অ্যাকাউন্ট মূল্য প্রকাশ করে যখন অন্যরা সম্ভাব্য গ্রাহকদের ব্যক্তিগতভাবে তাদের সাথে যোগাযোগ করার জন্য আমন্ত্রণ জানায়।

 

 

২৭ আগস্ট ২০২২
সূত্র: দ্য গার্ডিয়ান

আরো পড়ুন

ব্রিটেনের রানির কাছে ভ্যাকসিন চেয়ে নেপালের চিঠি

রাশিয়ান হ্যাকারদের হামলার শিকার যুক্তরাজ্যের নামী প্রতিষ্ঠান

যুক্তরাজ্যে হাসপাতালের রেকর্ড রুমে পানিতে ভিজে কয়েক’শো রুগীর নথিপত্র নষ্ট