TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

জানা গেলো কেলেঙ্কারির কেন্দ্রে থাকা বিবিসি উপস্থাপকের নাম

আপত্তিকর ছবিকে কেন্দ্র করে বিবিসির যে উপস্থাপককে নিয়ে গত কয়েকদিন ধরে যে নানা অনুমান ও জল্পনা-কল্পনা চলছিল, শেষ পর্যন্ত তার নাম প্রকাশ পেয়েছে। তিনি হলেন ব্রিটেনের অন্যতম হাই প্রোফাইল উপস্থাপক হিউ এডওয়ার্ডস।
যে কোন বড় জাতীয় ঘটনার খবরের প্রধান পরিবেশনায় বিবিসির প্রথম পছন্দ হিসেবে কাজ করে আসছিলেন তিনি, অর্থাৎ বিবিসির কাছে তার গুরুত্ব অনেক।
দর্শকদের কাছে বিশ্বস্ত হিউ এডওয়ার্ডস পর্দায় তার শান্ত ও বিশ্বাসযোগ্য সংবাদ উপস্থাপনার খ্যাতি গত প্রায় এক দশকেরও বেশি সময় ধরে তৈরি করেছেন।
তিনি গত বুধবার এডিনবরা থেকে রাজা চার্লসকে স্বাগত জানাতে স্কটল্যান্ডের প্রস্তুতি নিয়ে সংবাদ পরিবেশনা করছিলেন, যেটি এই স্ক্যান্ডাল আলোচনায় আসার আগে বিবিসি নিউজে ছিল তার শেষবার অন এয়ারে থাকা। এরপর এক সপ্তাহের মধ্যেই ৬১ বছর বয়সী এই ব্রডকাস্টারের ক্যারিয়ারই পড়ে গেল ভয়াবহ চাপের মুখে, যখন তার স্ত্রী এক বিবৃতিতে এই বিবিসি প্রেজেন্টারের নাম প্রকাশ করে জানালেন তিনি এক বড়সড় মানহানিকর অভিযোগের মুখে পড়েছেন।
ব্রিটিশ সংবাদমাধ্যম দাবি করেছে যে তিনি যৌন উত্তেজক ছবির জন্য অল্প বয়সী একজনকে অর্থ প্রদান করেছেন। পুলিশ বলছে, এডওয়ার্ডসের বিরুদ্ধে কোনো পুলিশি পদক্ষেপ নেয়া হবে না।
তার স্ত্রী ভিকি ফ্লিন্ড জানিয়েছেন বর্তমানে হিউ এডওয়ার্ডস ‘মারাত্মক মানসিক স্বাস্থ্যগত সমস্যা’ নিয়ে হাসপাতালে আছেন। তিনি যথেষ্ট সুস্থ হয়ে উঠলে নিজেই এ সমস্ত অভিযোগের জবাব দেবেন।
উল্লেখ্য যে, হিউ এডওয়ার্ডস ১৯৮৪ সালে ট্রেইনি হিসেবে বিবিসি নিউজে যোগদান করেন এবং সেখান থেকে বিবিসি ওয়েলসে রাজনৈতিক রিপোর্টার হিসেবে চাকরি পাকা করেন। আর এর দুই বছরের মাথায় তিনি বিবিসি ওয়েলসের পার্লামেন্ট বিষয়ক সংবাদদাতায় পরিণত হন।
এম.কে
১৩ জুলাই ২০২৩

আরো পড়ুন

বাংলাদেশিদের জন্য ইতালি প্রবেশের নিষেধাজ্ঞা বাড়লো

লিবিয়ায় উদ্ধারকাজের মধ্যেই দেখা গেলো প্রার্থনার দৃশ্য

সিকিউরিটি স্টাফের ধর্মঘটের কারণে যুক্তরাজ্যের কোর্ট সার্ভিস অচল হবার সম্ভাবনা