6.4 C
London
May 5, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

জাপাতে নতুন চেয়ারম্যান, কাদের-চুন্নুকে অব্যাহতি

নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করে ঐক্য ও পুনর্গঠনের লক্ষ্যে দলের চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে অব্যাহতি দিয়েছেন রওশন এরশাদ। এ ছাড়া মহাসচিব হিসেবে কাজী মামুনুর রশিদের নাম ঘোষণা করেছেন তিনি।

আজ রোববার নিজ বাসভবনে দলের নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্তের কথা জানান জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।

রওশন এরশাদ বলেন, ‘সংকট নিরসনে পার্টির নেতা-কর্মীদের অনুরোধে এবং পার্টির গঠনতন্ত্রের ২০-এর ১ ধারায় বর্ণিত ক্ষমতাবলে আমি পার্টির চেয়ারম্যানের দায়িত্ব থেকে জি এম কাদের ও মহাসচিব মজিবুল হক চুন্নুকে অব্যাহতি প্রদান করলাম।’

তিনি আরও বলেন, ‘নেতা-কর্মীদের অনুরোধে আমি পার্টির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করলাম। পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত আমি কাজী মো. মামুনুর রশিদকে মহাসচিবের দায়িত্ব প্রদান করলাম। তিনি সার্বিকভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করবেন।’

জি এম কাদের ও মুজিবুল হক চুন্নু যাদেরকে দল থেকে অব্যাহতি দিয়েছেন এবং যারা ক্ষোভ থেকে দল ছেড়েছেন তাদেরকে পূর্বেকার স্বপদে পুনর্বহাল করা হবে বলেও ঘোষণা দিয়েছেন রওশন এরশাদ।

তিনি বলেন, ‘পার্টির অন্যান্য পদ-পদবি নিজ নিজ অবস্থায় বহাল থাকবে। পার্টির যেসব নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে কিংবা বহিষ্কার করা হয়েছে এবং যাদের পার্টির কমিটির বাইরে রাখা হয়েছিল তাদের পূর্বেকার স্বপদে পুনর্বহাল করা হবে।’ শিগগির জাতীয় পার্টির জাতীয় সম্মেলন আহ্বান করা হবে বলেও জানান তিনি।

এম.কে
২৮ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

সিলেটে রেস্টুরেন্টে পঁচা মাংস ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

জের বিমান ভাড়া নিয়ে অসত্য তথ্য দিলেন বাংলাদেশ বিমানের এমডি

বাংলাদেশ থেকে ১১৩৫ সেনা সদস্য নিয়োগ দেবে কাতার