3.8 C
London
April 20, 2024
TV3 BANGLA
বাকি বিশ্বশীর্ষ খবর

জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী আততায়ীর গুলিতে নিহত

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার সকাল সাড়ে ১১টা নাগাদ দেশটির পশ্চিমাঞ্চলের নারা শহরে প্রচার কর্মসূচির সময় এই গুলির ঘটনা ঘটে। জাপানের বিভিন্ন গণমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে বিবিসি।

 

জাপানের স্থানীয় গণমাধ্যম এনএইচকের বলছে, পুলিশ ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে। তাঁর বন্দুক বাজেয়াপ্ত করা হয়েছে। জাপানের সংবাদ সংস্থা জিজি প্রেস বলছে, ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির একটি সূত্র জানিয়েছে, গুলিবিদ্ধ হওয়ার পর শিনজো আবের গলা থেকে রক্তপাত হয়।

 

জাপানে দুই মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন আবে। তিনি দেশটিতে সবচেয়ে বেশি সময় প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। অসুস্থতার কারণে ২০২০ সালে তিনি পদত্যাগ করেন। তবে ক্ষমতায় থাকা লিবারেল ডেমোক্রেটিক দলের (এলডিপি) ওপর তাঁর যথেষ্ট প্রভাব রয়েছে।

 

এনএইচকে জানিয়েছে, দুদিন পরে অনুষ্ঠিতব্য আপার হাউস নির্বাচনের প্রচারণায় অংশ নিয়ে শুক্রবার (৮ জুলাই) জাপানের পশ্চিমাঞ্চলীয় শহর নারায় একটি রেলস্টেশনের বাইরে আয়োজিত সমাবেশে বক্তৃতা করছিলেন সাবেক প্রধানমন্ত্রী আবে। এসময় পেছন থেকে তাকে উদ্দেশ্য করে দুবার গুলি চালানো হয়।

 

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা দেশটির সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের ওপর হওয়া হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। এ ঘটনাকে তিনি অভিহিত করেছেন ‘বর্বর’ হিসেবে।

 

৮ জুলাই ২০২২
এনএইচ

আরো পড়ুন

রুয়ান্ডানীতি বাস্তবায়নের জন্য সুয়েলা ব্র্যাভারম্যানের রুয়ান্ডা যাচ্ছেন

৫৫০ মিলিয়ন পাউন্ডে রফা ইউকের সবচেয়ে আলোচিত ডিভোর্স কেস

বৃটেনে ভারত সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন রাহুল