8.7 C
London
April 16, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

জ্বালানি সংকটে যুক্তরাজ্য, পাম্পগুলোতে গাড়ির দীর্ঘ লাইন

তীব্র জ্বালানি সংকট দেখা দিয়েছে যুক্তরাজ্যজুড়ে। বিভিন্ন প্রদেশে জ্বালানি সরবরাহ কোম্পানিগুলো বন্ধ করে দিচ্ছে নিজেদের স্টেশন। যদিও সরকারের দাবি, এ মুহূর্তে দেশে কোনো জ্বালানি সংকট নেই। মূলত ট্রাকচালক ও দক্ষ শ্রমিকের অভাবেই দেশব্যাপী তেলের সরবরাহ কমে গেছে।

 

পুরো যুক্তরাজ্যেই চলছে তীব্র জ্বালানি সংকট। তেলের স্টেশনগুলোতে লম্বা লাইনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে তেল সংগ্রহ করছেন গাড়ি চালকেরা। এতে ক্ষুব্ধ তারা।

 

ভুক্তভোগী একজন জানান, পরিস্থিতি ভালো না, গতরাতে আমি দেড়ঘণ্টা লাইনে দাঁড়িয়ে পেট্রোল নিয়েছি। হাইওয়ের কোনো পাম্পেই তেল পাইনি আমি।

 

ট্রাকচালকের অভাবে দেশজুড়ে পেট্রোল পাম্পগুলোয় পর্যাপ্ত তেল সরবরাহ করা যাচ্ছে না। যেসব পাম্প স্টেশন চালু রয়েছে সেখানে রেশনিং করে জ্বালানি দেওয়া হচ্ছে।

 

বিবিসি জানিয়েছে, ব্রিটেনে প্রায় এক লাখ চালকের অভাব রয়েছে। বছরে ৫০ হাজার পাউন্ড বেতন দেওয়ার কথা বললেও মিলছে না দক্ষ চালক। ব্রেক্সিট এবং করোনা মহামারির কারণে এ অবস্থা তৈরি হয়েছে বলেও দাবি অনেকের।

 

তবে ব্রিটেন সরকার ঘাটতি মেটাতে ৫ হাজার দক্ষ ভারী ট্রাকচালককে জরুরি ভিত্তিতে অস্থায়ী ভিসা দিচ্ছে। একই সঙ্গে সাড়ে ৫ হাজার পোল্ট্রি কর্মীও আনা হচ্ছে বাইরের দেশ থেকে। যদিও দেশটির সুপার মার্কেটগুলোর দাবি, তাদের ব্যবসার জন্য কমপক্ষে ১৫ হাজার ভারী ট্রাকচালক প্রয়োজন।

 

এদিকে যুক্তরাজ্য সরকারের কয়েকজন মন্ত্রী বলেন, দেশটিতে কোনো জ্বালানি সংকট নেই, চালকের অভাবের কারণেই তেল সরবরাহে সময় লাগছে। এছাড়া সাধারণ মানুষ সংকটের কথা শুনে উদ্বিগ্ন হয়ে প্রয়োজনের তুলনায় বেশি তেল কেনায় কিছু তেলের পাম্পে ঘাটতি দেখা দিয়েছে।

 

২৬ সেপ্টেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ক্রিপ্টোকারেন্সিতে লেনদেন অবৈধ ঘোষণা করল চীন

নিক ক্লেগকে গোপন তথ্য সরবরাহ করছেন সরকারি কর্মকর্তা!

ব্রিটিশ কিশোর-কিশোরীদের আত্মহত্যার অনলাইনে গ্রুপ!

নিউজ ডেস্ক