7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

টিএফএল-এর ক্ষতিগ্রস্ত কর্তাদের জন্য ১২ মিলিয়ন পাউন্ড বোনাস ঘোষণা

লাভের মুখ না দেখা সিনিয়র এক্সিকিউটিভদের জন্য ১২ মিলিয়ন পাউন্ড বোনাস ঘোষণা করেছে ট্রান্সপোর্ট ফর লন্ডন (টিএফএল)। সূত্র: দ্য স্ট্যান্ডার্ড

 

প্যানডেমিক শুরু হওয়ার পর কর্মীদের চলে যাওয়া ঠেকাতে বছর ব্যাপী স্থবির হয়ে থাকা বোনাসে গতি ফেরে।  ভবিষ্যত অর্থসংস্থান অনিশ্চিত হয়ে পড়ায় এবং অন্যত্র ভালো চাকরি পাওয়ায় ‘সুনামির ঢেউয়ের’ মতো করে কর্মী হারিয়েছে প্রতিষ্ঠানটি। 

 

ফলস্বরূপ, ২০২১-২২ অর্থবছরের নতুন বোনাস অফার করা হয়েছে। টিএফএলের পারিশ্রমিক বিষয়ক কমিটি গত সপ্তাহে এ বিষয়ে সম্মুত হয়। যাইহোক, টিএফএলের সামগ্রিক সঞ্চয় লক্ষ্যমাত্রা অর্জন করলে এবং প্রতিটি কর্তা তাদের নিজস্ব কর্মক্ষমতা অনুযায়ী লক্ষ্যমাত্রা অর্জন করলেই তাদের অর্থ প্রদান করা হবে।

 

সরকারের কাছ থেকে প্রায় পাঁচ বিলিয়ন বেল-আউট অনুদান পেয়েছে টিএফল এবং ১১ ডিসেম্বর থেকে চতুর্থ চুক্তি চাইছে।

 

এটিকে এপ্রিল ২০২৩ এর মধ্যে ভেঙ্গে ফেলতে বলা হয়েছে –  যার অর্থ এটি আগামী ১৮ মাসের অর্থায়নে দুই বিলিয়ন পাউন্ডের গ্যাপ দূর করতে হবে।

 

দৈনন্দিন কার্যক্রমের জন্য অর্থায়নের জন্য সরকারের টিএফএল উপর আর নির্ভরশীল না হলে আর বোনাস প্রদান করা হবে না। এতে বলা হয়েছে ২০২৩ সালের এপ্রিলে তা ব্রেক ইভেনে যাবে অর্থাৎ দুই বিলিয়ন গ্যাপ পূরণে ১৮ মাস লাগবে।

 

বোনাস পাওয়ার জন্য নির্বাহীদের এখনও টিএফএল-এর জন্য কাজ করতে হবে।

 

পারিশ্রমিক কমিটির কাছে উপস্থাপিত একটি নথিতে বলা হয়েছে, কর্মীরা লক্ষ্যমাত্রার ৭৫ শতাংশ অর্জন করতে পারলে ১২ দশমিক ১ মিলিয়ন পাউন্ডের জন্য প্রকল্পটির ব্যয় হবে ৯ দশমিক ৩ মিলিয়ন।

 

২০২০-২১-এর জন্য কোন বোনাস প্রদান করা হচ্ছে না এবং টিএফএলকে বেলআউট প্রাপ্তির সময় বেতন ফ্রিজ করার জন্য সরকার দ্বারা বলা হয়েছে, যা বোনাসের অর্থায়নে ব্যবহার করা যাবে না।

 

টিএফএলের এর একজন মুখপাত্র বলেন: অর্জিত যে কোনো পারফরম্যান্স পুরস্কার শুধুমাত্র টিএফএলের আর্থিক স্থায়িত্ব অর্জন করলেই প্রদান করা হবে এবং এটি যাতে সরকারের সাথে আমাদের তহবিল চুক্তির শর্তাবলীর সাথে সামঞ্জস্যপূর্ণ থাকে তা নিশ্চিত করতে ডিজাইন করা হয়েছে।

১৬ নভেম্বর ২০২১
এনএইচ

আরো পড়ুন

টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ

রানিকে শেষ বিদায় জানাতে আসা দর্শনার্থীদের জন্য গাইডলাইন

অনলাইন ডেস্ক

এপ্রিল থেকে ইউনিভার্সাল ক্রেডিট, পেনশন, ট্যাক্সসহ অন্যান্য সুবিধায় যেসব পরিবর্তন আসছে

নিউজ ডেস্ক