16.6 C
London
October 8, 2024
TV3 BANGLA
স্পোর্টস

টি-টোয়েন্টিকে বিদায় বলবেন মাহমুদউল্লাহ

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে হেরেছে টাইগাররা। দ্বিতীয় ম্যাচে বুধবার (৯ অক্টোবর) দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে মাঠে নামবে দুই দল। এর আগে জানা গেল, ভারতের বিপক্ষে এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানাবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

জানা গেছে, ২য় ম্যাচের আগে আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সংবাদ সম্মেলনে টি-টোয়েন্টি থেকে অবসরে যাওয়ার ঘোষণা দেবেন মাহমুদউল্লাহ।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে থেকে জানা গেছে, ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিই হতে চলেছে বাংলাদেশের জার্সিতে এ ফরম্যাটে মাহমুদউল্লাহর শেষ ম্যাচ। অভিজ্ঞ এই ক্রিকেটার বিসিবিকেও নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন বলে জানা গেছে।

২০০৭ সালের সেপ্টেম্বরে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক। সেই থেকে বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩৯টি টি-টোয়েন্টি খেলেছেন মাহমুদউল্লাহ। ১১৭ দশমিক ৭৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২ হাজার ৩৯৫, গড় ২৩ দশমিক ৪৮।

পরবর্তীতে ২০১৮ থেকে ২০২২ সালের মধ্যে ৪৩টি টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি, তার অধিনায়কত্বে বাংলাদেশ দল খেলেছে ২০২১ সালের আমিরাত বিশ্বকাপে। অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহ জয় পেয়েছেন ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে, হার ২৬টিতে। অধিনায়ক মাহমুদউল্লাহর জয় সংখ্যা সাকিবের সমান হলেও সাকিব ১৬টি জয় পেয়েছেন তার চেয়ে কম (৩৯টি) ম্যাচে নেতৃত্ব দিয়ে।

এম.কে
০৮ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

২০২০ সালের সবচেয়ে ব্যয়বহুল শহর প্যারিস

অনলাইন ডেস্ক

রেকর্ড পরিমাণ অর্থ দিয়ে হলেও সালাহকে নিতে চায় আল ইত্তিহাদ

নিউজ ডেস্ক

পুরুষদের বিশ্বকাপে প্রথম নারী রেফারি স্টেফানি

অনলাইন ডেস্ক