8.2 C
London
April 29, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

টুইটারকে টেক্কা দিতে মেটা নিয়ে এলো থ্রেডস অ্যাপ

সামাজিক যোগাযোগ মাধ্যমে আরও এক নতুন বিকল্প শুরু করলেন মার্ক জুকারবার্গ। টুইটারকে টেক্কা দিতে লঞ্চ হল নতুন থ্রেডস অ্যাপ। মাত্র ২ ঘণ্টাতেই ২০ লাখ সাইন-আপ হয় এই প্ল্যাটফর্মে। সময় যত গড়াচ্ছে ততই ইউজারের সংখ্যা বাড়ছে এই অ্যাপে। ইতিমধ্যে ১ কোটি মানুষ নথিভুক্ত হয়েছেন থ্রেডস-এ বলে নিশ্চিত করেছে মেটা।
২০০৪ সালে ফেসবুক আবিষ্কার করে সাড়া ফেলে দিয়েছিলেন মার্ক জুকারবার্গ। আজ যেই অ্যাপ ছাড়া কল্পনাও করতে পারে না সাধারণ মানুষ। এর পর একে একে ঝুলিতে যোগ হয় হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম। তিন প্ল্যাটফর্মেই রয়েছে কোটি কোটি অ্যাক্টিভ ইউজার।
জানা গিয়েছে, এই থ্রেডস অ্যাপ বানিয়েছে মেটা মালিকাধীন ইনস্টাগ্রাম। সামাজিক মাধ্যমের মতোই এখানে টেক্সট আপডেট করা যাবে এবং একে অপরের সঙ্গে ইউজাররা যোগাযোগ রাখতে পারবেন।
এই অ্যাপে সর্বোচ্চ ৫০০ ক্যারেক্টার টেক্সট আপলোড করা যাবে (লিঙ্ক সহ)। ভিডিও এর ক্ষেত্রে সর্বোচ্চ সীমা রাখা হয়েছে ৫ মিনিট। ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দিয়েই সাইন-আপ করা যাবে এই অ্যাপে। এখানে টেক্সট-এর পাশাপাশি শেয়ার করতে পারবেন ছবি ও ভিডিও।
যে সকল ইউজারের বয়স ১৬ বছরের নিচে তাদের থ্রেডস অ্যাকাউন্ট ডিফল্ট অপশন হিসাবে প্রাইভেট রাখা হবে বলে জানানো হয়েছে। নিজের প্রোফাইলের ফিড কাস্টমাইজ করতে পারবেন ইউজাররা।
পাশাপাশি থ্রি লাইন ডটে ক্লিক করে আনফলো, ব্লক ও রিপোর্টও করা যাবে। বৃহস্পতিবার থেকেই ১০০টির বেশি দেশে থ্রেডস অ্যাপ চালু করতে চলেছে মেটা। অ্যান্ড্রয়েড ও আইওএস দুই ডিভাইসেই সাপোর্ট করবে এই অ্যাপ।
মেটার সিইও মার্ক জুকারবার্গ দাবি করেছেন,
” কিছুটা সময় লাগবে তবে আমি মনে করি ১০ কোটি মানুষের একটি পাবলিক কথোপকথন প্ল্যাটফর্ম থাকা দরকার। টুইটার এটি করার সুযোগ পেয়েছিল। কিন্তু তারা পারেনি। আশা করি আমরা করব।”
এম.কে
১০ জুলাই ২০২৩

আরো পড়ুন

How to deal with estate agent 🏠 বিলেতে বাড়ি কেনাবেচা

বিলেতে বাড়ি কেনাবেচাঃ রিফার্বিসমেন্ট বাই টু লেট

নিউজ ডেস্ক

জনগণের জন্য যুক্তরাজ্য সরকার কর্তৃক সহায়তা ফান্ডের ঘোষণা