7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

টোরি সদস্যরা এখনও বরিস জনসনকে ট্রাস এবং সুনাকের চেয়ে বেশি পছন্দ করেন

অপিনিয়ামের একটি নতুন জরিপে দেখায়, বেশিরভাগ কনজারভেটিভ পার্টির সদস্য এখনও প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার জন্য ভবিষ্যত দুই প্রার্থীর চেয়ে বরিস জনসনকেই বেশি পছন্দ করেন।

 

হেড টু হেড ভোটে, পার্টির ৬৩% সদস্য প্রধানমন্ত্রীকে বেছে নিয়েছেন, যেখানে লিজ ট্রাসের জন্য ২২% সমর্থন পাওয়া গেছে।

 

জনসন বনাম ঋষি সুনাক সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, ৬৮% প্রধানমন্ত্রীর পক্ষে গিয়েছিলেন এবং ১৯% তার প্রাক্তন চ্যান্সেলরকে বেছে নিয়েছিলেন।

 

যদিও সাধারণ জনগণের উপর একই জরিপে বিপরীত ফলাফল পাওয়া যায়। কিন্তু পার্থক্য ছিল সামান্য। ট্রাসের প্রতি সমর্থন জানান ৩১% লোক, জনসন আকর্ষণ করতে পেরেছেন ২৬ শতাংশকে। সুনাকের বেলায় পার্থক্যটা আরও কমে যায়। ৩২ শতাংশ সমর্থন ছিল সুনাকের দিকে, জনসনকে বেছে নেন ৩১ শতাংশ।

 

নেতৃত্বের দৌড়ে কার জয়ের সম্ভাবনা রয়েছে তার পরিপ্রেক্ষিতে গবেষণাটি পরামর্শ দেয়, সুনাকের চেয়ে ২২-পয়েন্ট এগিয়ে আছেন পররাষ্ট্র সচিব ট্রাস।

 

জরিপে মিস ট্রাসের পক্ষে ৬১% সমর্থন পাওয়া গেছে, সুনাকের পক্ষে ছিল ৩৯%।

 

জরিপে আরও জানা যায়, দলের সিনিয়র বা বয়স্ক সদস্যরা ট্রাসের পক্ষে বেশি সমর্থন দিচ্ছেন।

 

৬৫ বছরের বেশি বয়সীদের মধ্যে তার ৪০ পয়েন্টের লিড রয়েছে, যেখানে ৫০ বছরের কম বয়সীদের মধ্যে তিনি সুনাকের চেয়ে আট পয়েন্ট পিছিয়ে রয়েছেন।

 

ট্রাসকে সমর্থন করার জন্য সদস্যদের প্রধান কারণগুলি হল যে তাকে (ট্রাস) সৎ এবং বিশ্বস্ত হিসাবে দেখা হয়েছিল এবং তিনি জনসনের প্রতি অনুগত ছিলেন। এছাড়াও ট্যাক্স কমানোর জন্য তার পরিকল্পনার কারণে অর্থনীতির জন্য তাকে ভালো মনে করেছ কিছু সদস্য।

 

অপরদিকে, সুনাককে বেছে নেওয়ার প্রধান কারণটিও তার অর্থনৈতিক দক্ষতা। ১০% বিশ্বাস করেন যে তিনি সবচেয়ে যোগ্য এবং বুদ্ধিমান।

 

১৪ আগস্ট ২০২২
সূত্র: স্কাই নিউজ

আরো পড়ুন

“ব্যাংক অব মাম অ্যান্ড ড্যাড”

অনলাইন ডেস্ক

শীতের প্রকোপে যুক্তরাজ্যে বাড়ছে ফ্লু আক্রান্ত রোগীদের সংখ্যা

ব্রিটেনে অভিবাসীদের জন্য আসছে কঠিন সময়