13.5 C
London
October 6, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ট্রাম্পের নির্বাচনী সমাবেশে লাফিয়ে উঠলেন ইলন মাস্ক, দিলেন সমর্থন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেনসিলভেনিয়ায় সমাবেশ করেছেন। ৩ মাস আগে যেখানে হামলার শিকার হয়েছিলেন সেখানেই হয়েছে এই সমাবেশ। আর এ সমাবেশেই ঘটলো বিরল ঘটনা। মঞ্চে লাফিয়ে উঠে ট্রাম্পের পক্ষে কথা বললেন টেসলা এবং স্পেসএক্স সিইও ইলন মাস্ক।

সমাবেশের শুরুতেই ট্রাম্প ১৩ জুলাইয়ের ঘটনা উল্লেখ করেন, যেখানে ২০ বছর বয়সী থমাস ক্রুকস তাকে হত্যার চেষ্টা করেন। আর সেই মঞ্চে দাঁড়িয়েই ট্রাম্পকে ‘মার্কিন গণতন্ত্রের ত্রাণকর্তা’ হিসাবে আখ্যায়িত করেছেন ইলন মাস্ক।

স্থানীয় সময় শনিবার (৫ অক্টোবর) ট্রাম্পের নির্বাচনী সমাবেশে ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’ স্লোগান লেখা কালো ক্যাপ পরে ভাষণ দেন শীর্ষ ধনকুবের মাস্ক। সাবেক প্রেসিডেন্টের সঙ্গে করমর্দনও করেন।

এ সময় ইলন মাস্ক ট্রাম্পকে পুনর্নির্বাচনের জন্য সমর্থন দেন। প্রকাশ্যে রিপাবলিকান প্রার্থীকে সমর্থন দেওয়া মাস্ক ট্রাম্পের নেতৃত্বের বেশ প্রশংসা করেন। বলেন, আমেরিকার সংবিধান ও গণতন্ত্র রক্ষায় প্রেসিডেন্ট ট্রাম্পকে অবশ্যই জয়ী হতে হবে।

সমাবেশে মাস্ক বলেন, আজকের সমাবেশ একই স্থানে অনুষ্ঠিত হচ্ছে, যেখানে জুলাই মাসে ট্রাম্প হত্যাচেষ্টা থেকে অল্পের জন্য বেঁচে যান। একটি গুলি তার কানে লেগেছিল। কারও চরিত্রের আসল পরীক্ষা হল- ‘তারা আগুনের নিচে কীভাবে আচরণ করে।’ আমাদের একজন প্রেসিডেন্ট ছিলেন যিনি সিঁড়ি বেয়ে উঠতে পারতেন না, আর একজন ছিলেন যিনি গুলিবিদ্ধ হওয়ার পর হাত তুলে মুষ্টিবদ্ধ করছিলেন।

এদিকে, ট্রাম্প অপরাধ দমন, অভিবাসন এবং বাকস্বাধীনতা রক্ষার কথা পুনর্ব্যক্ত করে ডেমোক্র্যাটদের বিরুদ্ধে ‘অধিকার কেড়ে নেওয়ার’ অভিযোগ করেন। তিনি মাস্কের মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-কে ‘বাক স্বাধীনতা রক্ষা’ করার জন্য প্রশংসা করেন।

সূত্রঃ স্যোশাল মিডিয়া

এম.কে
০৬ অক্টোবর ২০২৪

আরো পড়ুন

রাজনীতি হতে অবসরের ঘোষণা থাই প্রধানমন্ত্রী প্রাউতের

প্রিন্স উইলিয়ামের সাথে সম্পর্কের তিক্ততার জন্য হ্যারি হারালেন ফ্রোগমোর কটেজ

জাপানে প্রতি ১০ জনে একজনের বয়স ৮০, উদ্বিগ্ন সরকার