20 C
London
September 16, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ট্রেন ও ফ্লাইট বাতিলে চরম বিশৃঙ্খলা যুক্তরাজ্য জোরে

যুক্তরাজ্যের নাগরিকরা গ্রীষ্মের ছুটি কাটানোর প্রস্তুতি সম্পন্ন করার সাথে সাথেই লন্ডনের বিভিন্ন ফ্লাইট এবং ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। বিভিন্ন ট্রেন বাতিল করা হয়েছে বিধায় লাখ লাখ লোক হলিডের সময়ে ভ্রমণ বিশৃঙ্খলার মুখোমুখি হয়েছেন।
ট্রেন ও ফ্লাইট বাতিল হওয়ার সাথে সাথে ইউরোস্টার পরিষেবা ব্যাহত হওয়ায় চরম বিশৃঙ্খলা বিরাজ করছে যুক্তরাজ্যের রাস্তাঘাটে।
যেহেতু যুক্তরাজ্যের বেশিরভাগ স্কুল শুক্রবার বন্ধ ঘোষণা হয়েছে গ্রীষ্মের ছুটির জন্য এবং অলিম্পিক গেমস প্যারিসে যাত্রা শুরু করেছে, যার ফলে এই সপ্তাহান্ত বছরের সবচেয়ে ব্যস্ততম সময়কাল বলে ধরে নেয়া যায় বলে জানিয়েছেন রোড ও ট্রান্সপোর্টের একজন মুখপাত্র।
আরএসি -র মুখপাত্র অ্যালিস সিম্পসন জানান, “বছরের সবচেয়ে ব্যস্ততম সময় এটি কারণ প্যারিস অলিম্পিক ও গ্রীষ্মের ছুটি। এই সময়ে রাস্তায় অতিরিক্ত যানজট সৃষ্টি হয়েছে। তাই যে কেউ ভ্রমণে বের হবার জন্য হাতে সময় রেখে পরিকল্পনা করা উচিত নতুবা বিশৃঙ্খলার মধ্যে পড়তে হতে পারে।”
ব্রিটিশ সংবাদমাধ্যমের খবরে জানা যায়, আজ শনিবার সকালে লন্ডন হিথ্রো বিমানবন্দরে ফ্লাইট বিলম্বের ঘটনা ঘটেছে। হিথ্রো  বিমানবন্দর থেকে সকাল ১০ ঘটিকা পর্যন্ত চারটি ফ্লাইট  বাতিল করা হয়েছে।
এছাড়াও ইউরোস্টার পরিষেবার মধ্যে কয়েকটি  বাতিল হবার খবর পাওয়া যায় যা প্যারিসের এসএনসিএফ নেটওয়ার্কে অগ্নিসংযোগের সাথে সম্পর্কিত।
শনিবার লন্ডন থেকে প্যারিসের চারটি ট্রেন বাতিল করা হয়, হাজার হাজার যাত্রীকে এই ঘটনায় প্রভাবিত করেছে বলে সংশ্লিষ্টদের মুখে জানা যায়। আগামী সোমবার পর্যন্ত এই ব্যাঘাত অব্যাহত থাকবে বলে তথ্যসূত্রে জানা গিয়েছে।
ভ্রমণকারীদের তাদের যাত্রা স্থগিত করার পরামর্শও দেওয়া হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম।
সূত্রঃ দ্য স্ট্যান্ডার্ড
এম.কে
২৭ জুলাই ২০২৪

আরো পড়ুন

মর্গেজের ছয়টি স্তম্ভ

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্য সরকার আশ্রয়প্রার্থীদের জন্য হাতে নিতে যাচ্ছে তাঁবু ব্যবস্থাপনা

১১ মার্চ হতে কেয়ার ওয়ার্কার যুক্তরাজ্যে পরিবার আনতে পারবেন না