17.6 C
London
September 8, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ট্রেন চালানোর সিদ্ধান্ত থেকে সরে এলো সরকার

সীমিত পরিসরে আজ বৃহস্পতিবার থেকে স্বল্প দূরত্বে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েও পিছিয়ে এসেছে রেলওয়ে। সংস্থাটির একটি সূত্র গতকাল বুধবার রাতে নিশ্চিত করেছে, সরকারের নির্দেশনায় ট্রেন চালানোর সিদ্ধান্ত বাতিল হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আন্তঃনগরসহ সব ধরনের ট্রেন চলাচল বন্ধ থাকবে।

এর আগে বুধবার রেল সচিব ড. হুমায়ুন কবীর সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, বৃহস্পতিবার থেকে কারফিউ শিথিল থাকাবস্থায় যাত্রীবাহী কিছু ট্রেন চালানো হবে। সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-টাঙ্গাইলসহ আরও কিছু রুটে কমিউটার ও লোকাল ট্রেন চলবে। ইন্টারনেট সেবা পুরোপুরি সচল হলে চলবে আন্তঃনগর ট্রেন।

গত ১৮ জুলাই থেকে বন্ধ রয়েছে যাত্রীবাহী ট্রেন চলাচল। ওই দিন বিকেল থেকে চলছে না মেট্রোরেল। কোটা সংস্কার আন্দোলনের মধ্যে মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন ভাঙচুর করা হয়। মেট্রো কর্মকর্তারা বলছেন, মিরপুর-১০ স্টেশনের শতভাগ ক্ষতিগ্রস্ত হয়েছে। কাজীপাড়া স্টেশনের ৬০ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

টানা তিন দিনের সাধারণ ছুটির পর গতকাল বুধবার অফিস খোলায় রাজধানীতে ব্যাপক যানজট হয়। এ থেকে স্বস্তি দিতে মেট্রোরেল কবে চালু হবে– প্রশ্নে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমডি এম এ এন সিদ্দিক বলেছেন, এখনই বলতে পারছি না।

এদিকে, গতকাল চালু হয়েছে দূরপাল্লার বাস। চলেছে নগর পরিবহনের লোকাল বাসসহ সব ধরনের গণপরিবহন।

এম.কে
২৫ জুলাই ২০২৪

আরো পড়ুন

চুক্তি বাতিল হওয়া দুই কর্মকর্তার খোঁজ পাচ্ছে না কানাডা মিশন

চিকিৎসার জন্য আমেরিকা যাচ্ছেন খালেদা জিয়া

সব অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে মঙ্গলবারঃ আইএসপিআর