TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

ডগটরেট ডিগ্রিধারী’ কুকুর

সম্মানসূচক ‘ডগটরেট’ ডিগ্রির সঙ্গে স্নাতক সম্পন্ন করেছে কুকুর। দলীয় পরিষেবা ও থেরাপির জন্য তাদের এ ডিগ্রি দিয়েছে ইউনিভার্সিটি অব মেরিল্যান্ড, বাল্টিমোর।

মঙ্গলবার শুধুমাত্র প্রাণীদের জন্য সংরক্ষিত একটি অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ক্যাপ এবং গাউন পরিয়ে কুকুরগুলোর প্রশিক্ষকদের সঙ্গে তাদের এ বিশেষ ডিগ্রি দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় জানায়, ‘ডগটর’ লোকি কোভিড-১৯ মহামারি চলাকালীন অসাধারণ পরিষেবার জন্য মেডিসিনের সম্মানসূচক ডগটরেটে ডিগ্রি পেয়েছে। ৫ বছর বয়সি থেরাপি রটওয়েলারের মালিক, ক্যারোলিন বেনজেল, চলতি বছর বিশ্ববিদ্যালয়ের স্কুল অব মেডিসিন থেকে স্নাতক ডিগ্রি পেয়েছেন।

বিশ্ববিদ্যালয়টি এক বিজ্ঞপ্তিতে জানায়, সম্মুখসারির স্বাস্থ্যসেবা কর্মীদের লোশন, ভ্যাসলিন, কফি এবং চায়ের মতো পণ্য ত্রাণ দিতে সহায়তায় বেনজেল ও লোকি তাদের ‘হিরো হিলিং কিটস’ ১ লাখ ইউএস ডলার এরও বেশি সংগ্রহ করেছে। ইউনিভার্সিটির থেরাপি ডগ প্রোগ্রাম বৃদ্ধির প্রচেষ্টার জন্য লোকি আমেরিকান সোসাইটি ফর দ্য প্রিভেনশন অব ক্রুয়েলটি টু অ্যানিম্যালস থেকে জাতীয় পুরস্কারও জিতেছে।

এছাড়াও বিশেষ গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে সম্মানিত করা হয়েছে পরিষেবা কুকুর কাইলো রেড, ৩ বছর বয়সি গোল্ডেনডুডল ও কিয়েরা। আরও রয়েছে ৬ বছর বয়সি ল্যাব্রাডুডল।

বিশ্ববিদ্যালয়টি আরও জানায়, পরিষেবা প্রাণীগুলো তাদের ডিগ্রি অর্জনের সময় ‘তাদের প্রশিক্ষকদের অমূল্য সহায়তা’ দেওয়ার জন্য যথাক্রমে তাদের ডগটোরেট অব ফার্মেসি এবং জুরিস ডগটর ডিগ্রি পেয়েছে।

এম.কে
১৮ জুন ২০২৩

আরো পড়ুন

ভিয়েতনামে করোনার নতুন ধরন শনাক্ত

বাংলাদেশে গরুর মাংসের দাম এত বেশি কেন?

অনলাইন ডেস্ক

ইস্টার পর্যন্ত ব্রিটেনের তৃতীয় লকডাউন!

নিউজ ডেস্ক