20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ডায়মন্ড ওয়ার্ল্ডের মালিক দিলীপ আগারওয়াল আটক

অর্থ পাচারের অভিযোগে তদন্ত শুরুর পর গয়নার দোকান ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়ালকে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার মধ্যরাতে রাজধানীর গুলশানে ডায়মন্ড ওয়ার্ল্ড কার্যালয় ঘিরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয় বলে র‌্যাবের এক বার্তায় জানানো হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই বাড্ডা থানা এলাকায় হৃদয় আহমেদ নামে তরুণকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় অনেকের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প বাণিজ্য বিষয়ক কমিটির সদস্য আগরওয়ালকেও আসামি করা হয়েছে।

তার বিরুদ্ধে মুদ্রাপাচারসহ আর্থিক অপরাধের তদন্ত শুরুর কথাও জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি।

মঙ্গলবার সিআইডির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদেশ থেকে চোরাচালানের মাধ্যমে সোনা ও হীরা আনা, আমদানির নামে বিদেশে অর্থপাচার, প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে শোরুমে প্রকৃত হীরার বদলে কাচের টুকরো বিক্রির অভিযোগ রয়েছে ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে।

এছাড়া দুবাই-সিঙ্গাপুরে স্বর্ণ চোরাচালান সিন্ডিকেট নিয়ন্ত্রণ, কলকাতায় তিনটি জুয়েলারি দোকান ও ১১টি বাড়ি, মালয়েশিয়া, দুবাই ও কানাডায় বিপুল পরিমাণ অবৈধ সম্পদ এবং প্রতারণার মাধ্যমে ৪০ কোটি টাকা বিনিয়োগ করে অবৈধভাবে একটি ব্যাংকের পরিচালক হওয়ারও অভিযোগ রয়েছে আগারওয়ালের বিরুদ্ধে।

প্রাথমিকভাবে এসব অভিযোগ পাওয়ার পর সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইম অনুসন্ধানে নেমেছে।

এম.কে
০৪ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

স্বরাষ্ট্র উপদেষ্টাকে হুঁশিয়ারি ছাত্র-জনতার

পরীক্ষায় ‘না বসার ঘোষণা’ দেশের অর্ধশতাধিক কলেজের এইচএসসি শিক্ষার্থীদের

বাংলাদেশের মুসলমানেরা হিন্দুদের মন্দির রক্ষা করছেনঃ শশী থারুর