15.1 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশশীর্ষ খবর

ডিবি অফিসে খাবার টেবিলে বসিয়ে জাতির সঙ্গে মশকরা করবেন না: হাইকোর্ট

‘ডিবি অফিসে যাকে তাকে ধরে নিয়ে যাবেন, তারপর খাবার টেবিলে বসাবেন। এভাবে জাতির সঙ্গে মশকরা করবেন না’ বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। এক রিটের শুনানিকালে রাষ্ট্রপক্ষকে উদ্দেশ করে সোমবার (২৯ জুলাই) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

এ মামলার পরবর্তী শুনানি ও আদেশের জন্য আগামীকাল মঙ্গলবার (৩০ জুলাই) দিন নির্ধারণ করা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার সারা হোসেন, অ্যাডভোকেট জেড আই খান পান্না, আইনুন্নাহার সিদ্দিকা, মানজুর আল মতিন প্রীতম প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনীর, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী প্রমুখ।

এর আগে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর আজ থেকে গুলি না চালানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। একইসঙ্গে রিট আবেদনে ডিবি হেফাজত থেকে কোটা আন্দোলনের ৬ সমন্বয়কের মুক্তির নির্দেশনা চাওয়া হয়।

আজ সোমবার (২৯ জুলাই) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী মানজুর আল মতিন প্রীতম ও আইনুন্নাহার সিদ্দিকা লিপি এই রিট দায়ের করেন।

রিটে মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, পুলিশ মহাপরিদর্শক, সেনাবাহিনী প্রধানসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

এর আগে, কোটা আন্দোলনকারীদের নিরাপত্তার কথা ভেবে এর সমন্বয়কদের নিজ হেফাজতে রাখা হয়েছে বলে জানায় পুলিশের গোয়েন্দা বিভাগ ডিবি।

সূত্রঃ বাংলা ট্রিবিউন রিপোর্ট

২৯ জুলাই ২০২৪

আরো পড়ুন

আসছে বিনামূল্যে কোভিড পরীক্ষা বাতিলের ঘোষণা

ব্রিটেনের শীর্ষ ধনী পরিবারের প্রধান এসপি হিন্দুজার প্রয়াণ

যুক্তরাজ্যের আটককেন্দ্রে মানব পাচারের ভিকটিমদের সংখ্যা ব্যাপক বৃদ্ধি