10.7 C
London
May 3, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ড্রিমলাইনারের বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানকে নির্দেশ

ড্রিমলাইনার-৭৮৭ মডেলের উড়োজাহাজের বিষয়ে বোয়িংয়ের সাবেক প্রকৌশলীর পক্ষ থেকে উত্থাপিত কারিগরি ত্রুটির বিষয়ে প্রতিষ্ঠানটির সঙ্গে দ্রুত কথা বলার জন্য বিমানকে নির্দেশ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী।

শনিবার ২০ এপ্রিল বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে এ নির্দেশনা দেন তিনি।

মন্ত্রী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে থাকা ড্রিমলাইনার উড়োজাহাজগুলো নতুন হওয়ায়, উত্থাপিত কারিগরি সমস্যা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। তবে ভবিষ্যতের কথা ভেবে এবং যাত্রী নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে কারিগরি বিষয়গুলো নিয়ে উড়োজাহাজ তৈরিকারী প্রতিষ্ঠান বোয়িং- এর সঙ্গে দ্রুত কথা বলে বিষয়টি পরিষ্কার হওয়া প্রয়োজন। কারণ সরকার এবং বিমানের কাছে যাত্রীদের নিরাপত্তাই মুখ্য বিষয়।

উল্লেখ্য, বোয়িংয়ের প্রকৌশলী স্যাম সালেহপৌর গত সপ্তাহে এনবিসি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে সমস্ত ড্রিমলাইনারকে পরিষেবা থেকে সরিয়ে নেওয়ার জন্য এবং উড়োজাহাজের ফিউসিলাজের ছোট ফাকাগুলো পরীক্ষা করার আহ্বান জানান।

এই বোয়িং প্রকৌশলী অভিযোগ করেছেন, বোয়িং-৭৭৭ এবং বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ নির্মাণের সময় দ্রুততার আশ্রয় নেয়া হয়েছিল। এবং এই সব উড়োজাহাজের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এদের ঝুঁকি বিপর্যয়কর মাত্রায় পৌঁছে গেছে।

স্যাম সালেহপৌর বলেন, আমি কখনো উড়োজাহাজের এমন গুরুতর অবস্থা দেখিনি। আমি কখনোই আমার পরিবারের সদস্যদের বোয়িং-৭৮৭ এ উঠতে দেব না।

এম.কে
২০ এপ্রিল ২০২৪

বিভাগঃ বাংলাদেশ

আরো পড়ুন

শমসেরনগর বিমানবন্দরে ফ্লাইট চালু করতে আগ্রহী বেসরকারি এয়ারলাইন্সগুলো

অনলাইন ডেস্ক

বেনজিরের এতো সম্পদ কীভাবে হতে পারে, আমি এটা ভাবতেই পারছি নাঃ বিচারপতি মানিক

বাংলাদেশের মানবাধিকারকে জিএসপি প্লাসে যুক্ত করতে চায় ইইউ