10.5 C
London
March 28, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়াশীর্ষ খবর

ডয়চে ভেলের সাংবাদিককে না পেয়ে আত্মীয়কে হত্যা করল তালেবান

জার্মান সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলের একজন সাংবাদিকের বাড়িতে হানা দিয়ে তাকে না পেয়ে পরিবারের এক সদস্যকে গুলি করে হত্যা করেছেন তালেবান যোদ্ধারা। তাদের হামলায় আরও একজন আহত হয়েছেন বলে জার্মানির রাষ্ট্রায়ত্ত এই সংবাদমাধ্যম জানিয়েছে।

 

ডয়েচে ভেলে জানায়, তাদের তিনজন সাংবাদিককে বেশ কয়েকদিন ধরে খুঁজছে তালেবানরা।  তাদের সন্ধানে বিভিন্ন বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। পরে তার বাড়িতে গিয়ে সাংবাদিককে খুঁজে না পেয়ে পরিবারের এক সদস্যাকে হত্যা করা হয়েছে। বাকি সদস্যরা তালেবান পৌঁছানোর আগেই পালিয়ে যেতে পেরেছিলেন।

 

এ ঘটনার পর ডিডাব্লিউয়ের মহাপরিচালক পিটার লিমবুর্গ জার্মান সরকারকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার এক চিঠিতে বলা হয়েছে, আমাদের এক সম্পাদকের পরিবারের সদস্যকে হত্যা করা হয়েছে। এর থেকেই বোঝা যায়, আফগানিস্তানে আমাদের কর্মী এবং তাদের পরিবারের সদস্যরা কী ভয়াবহ অবস্থার মধ্যে আছেন। এই ঘটনা স্পষ্ট করে দিয়েছে যে, তালেবান সাংবাদিকদের সঙ্গে কী ধরনের আচরণ করছে। আমাদের হাতে আর সময় নেই। এখুনি এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার।

 

গত রোববার আফগানিস্তানের রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান। একদিন পর সংবাদ সম্মেলনে তালেবানের পক্ষ থেকে বলা হয়, তারা সবাইকে ক্ষমা করে দিয়েছে। কারও বিরুদ্ধে প্রতিশোধমূলক কিছু করবে না। দেশে সংবাদমাধ্যমকে কাজ করতে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছিল তারা। এমনকি টেলিভিশন চ্যানেলে নারী উপস্থাপকের কাছে প্রতিনিধিদের সাক্ষাৎকার দেওয়ার সুযোগও দিয়েছিল কট্টরপন্থী এই গোষ্ঠী। তবে এখন সাংবাদিকদের ওপর তাদের এই আক্রমণ ওই প্রতিশ্রুতির অসারতা প্রমাণ করছে।

 

২১ আগস্ট ২০২১
নিউজ ডেস্ক

 

আরো পড়ুন

সৌদির আইসিটি খাতের আকার ৪ হাজার কোটি ডলার

দুর্নীতিগ্রস্ত প্রাক্তন কর্মকর্তার জন্য কৃষ্ণাঙ্গদের কাছে ক্ষমা চাইলো ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশ

যুক্তরাজ্যে কিশোর গ্যাংকে থামাতে শাস্তি দেয়া হতে পারে অভিভাবকদের