14 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

তুষারপাতে বিপর্যস্ত লন্ডন

দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডের বেশিরভাগ অংশে মঙ্গলবার ভারি তুষারপাতের বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। তুষাপাতের কারণে এরইমধ্যে বিপর্যস্ত লন্ডন। শহরটির প্রধান দুই বিমানবন্দরের সব ফ্লাইটও বাতিল করা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

 

এদিকে স্কল্যান্ডের সর্বনিম্ন তাপমাত্রা মাইনাস ১৫ ডিগ্রিতে নেমেছে। রাস্তায় জমে থাকা বরফ ও কুয়াশার কারণে যানচলাচলে অসুবিধায় পড়োতে হচ্ছে।

 

গার্ডিয়ান জানায়, রানওয়েতে বরফ জমার পাশাপাশি তুষারপাত অব্যাহত থাকায়, লন্ডনের প্রধান দুটি বিমানবন্দর হিথ্রো এবং গ্যাটউইকে বাতিল করা হয়েছে সব ধরনের ফ্লাইট। বন্ধ রয়েছে ম্যানচেস্টার বিমানবন্দরও। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী। ভাটা পড়েছে বড়দিন ও ইংরেজি নববর্ষ উদযাপনেও।

তীব্র তুষারপাতে আশঙ্কাজনক হারে নেমে গেছে তাপমাত্রাও। রোববার (১১ ডিসেম্বর) যুক্তরাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা মাইনাস ১৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয় স্কটল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলে। যা এখন পর্যন্ত এ বছরের সর্বনিম্ন।

 

আবহাওয়া অফিস বলেছে, ঠাণ্ডা আবহাওয়া সপ্তাহব্যাপী অব্যাহত থাকবে। মঙ্গলবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত উত্তর স্কটল্যান্ড এবং উত্তর-পূর্ব ইংল্যান্ডের জন্য একটি হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

 

১৩ ডিসেম্বর ২০২২
নিউজ ডেস্ক

আরো পড়ুন

আকিল মাহদী হত্যাকাণ্ডে তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

অনলাইন ডেস্ক

মিয়ানমারে নিরাপত্তাবাহিনীর গুলিতে একই দিনে নিহত ৫০

অনলাইন ডেস্ক

আকাশ্চুম্বি বিদ্যুৎ বিলের কারণে ব্যবসা ছেড়ে দিচ্ছেন পাব মালিক

অনলাইন ডেস্ক