5.2 C
London
April 18, 2024
TV3 BANGLA
বাকি বিশ্বশীর্ষ খবর

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে পদদলিত হয়ে নিহত ১৪৯

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একটি প্রসিদ্ধ মার্কেটে হ্যালোইন উৎসব উদযাপনের সময় পদদলিত হয়ে অন্তত ১৪৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১৫০ জন।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো জানায়, মধ্যরাতে কয়েক ডজন মানুষ একটি হোটেলের সামনে অজ্ঞান হয়ে পড়েন। দক্ষিণ কোরিয়ার দমকল বাহিনী, রাত ১০টা৩০ মিনিটে তারা এই ঘটনার খবর পান। এক ঘণ্টার মধ্যে মৃতের সংখ্যা ১০০ ছাড়ায়।

 

হ্যালোইন উৎসব উদযাপনকারীদের কাছে রাজধানী সিউলের ইথেওন এলাকা খুবই আকর্ষণীয় জায়গা। শনিবার (২৯ অক্টোবর) রাতে ওই এলাকায় লাখখানেক মানুষ সমবেত হয়েছিলেন। ‘মৃত আত্মাদের স্মরণে’ প্রতিবছর অক্টোবরের শেষে হ্যালোইন উৎসব হয়।  ২০২০ সালে করোনা মহামারি শুরু হওয়ার পর দক্ষিণ কোরিয়ার ইথেওনে হ্যালোইন উৎসব বন্ধ ছিল। মহামারির পর সেখানে এবারই প্রথম এই উৎসব অনুষ্ঠিত হচ্ছিল, যেখানে মাস্ক পরার বাধ্যবাধকতা ছিল না।

 

দুর্ঘটনাস্থলের কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে, সাধারণ মানুষও হার্ট অ্যাটাক করা রোগীদের বাঁচানোর চেষ্টা করছেন।

 

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হচ্ছে, আহতদের মধ্যে বেশিরভাগই নারী যাদের বয়স ২০-এর কোঠায়।

 

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল এ ঘটনার পর জরুরি বৈঠক ডেকেছেন। কীভাবে এ ঘটনা ঘটেছে, তার কারণ অনুসন্ধান করা হচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

 

৩০ অক্টোবর ২০২২
এনএইচ

আরো পড়ুন

“নো-শো এমপি”কে জাপান পার্লামেন্ট হতে বহিষ্কার

নিউজ ডেস্ক

সিলেটের চৌহাট্টা সড়কে রিক্সা চলাচল বন্ধ করতে যাচ্ছে সিসিক

অনলাইন ডেস্ক

লন্ডনে ‘কিল দ্য বিল’ বিক্ষোভে শতাধিক গ্রেপ্তার