20 C
London
September 16, 2024
TV3 BANGLA
আরো

দাউদ ইব্রাহিমের ‘মৃত্যুর’ খবর নিয়ে হইচই

সামাজিক যোগাযোগমাধ্যমে ভারতের শীর্ষ সন্ত্রাসী দাউদ ইব্রাহিমের মৃত্যুর খবর নিয়ে এক প্রকার হইচই শুরু হয়েছে। গুঞ্জন উঠেছে, তার শরীরে নাকি বিষ প্রয়োগ করা হয়েছিল। এরপর পাকিস্তানের করাচি শহরের একটি হাসপাতালে মৃত্যু হয় তার।

এক্সে (সাবেক টুইটার) একটি পোস্টে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধান আনোয়ারুল হক কাকার দাউদের মৃত্যুর খবর নিশ্চিত করে তার আত্মার শান্তি কামনা করেছেন, এমন কিছু স্ক্রিনশট সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে গুঞ্জন আরও জোরদার হয়।

তবে তথ্যের সত্যতা যাচাই–বাছাইকারী ওয়েবসাইট ডিএফআরএসি জানিয়েছে, ছড়িয়ে পড়া স্ক্রিনশটে যে এক্স অ্যাকাউন্টটি দেখা গেছে, তা আনোয়ারুল হক কাকারের নয়। সেটি ভুয়া। কাকারের আসল যে এক্স অ্যাকাউন্ট, তাতেও স্ক্রিনশটের মতো কোনো পোস্ট পাওয়া যায়নি।

দাউদ ইব্রাহিমের জন্ম ১৯৫৫ সালে। মুম্বাইয়ের একটি বস্তিতে তার বেড়ে ওঠা। ১৯৯৩ সালে শহরটিতে বোমা হামলার ঘটনার পর ভারত ছেড়ে যান তিনি। সে বছরের ১২ মার্চ ওই হামলা চালানো হলে ২৫৭ জন নিহত হন। আহত হন ৭০০ জনের বেশি মানুষ। অভিযোগ রয়েছে, হামলার পরিকল্পনা করেছিলেন দাউদ ইব্রাহিম। উল্লেখ্য যে, পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিয়ানদাদের সাথে তার আত্মীয়তার সম্পর্ক রয়েছে।

এম.কে
২০ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

বার্মিংহামে ছুরিকাঘাতে মুসলিম কিশোরকে হত্যা

বিমানে উঠলে যে কারণে ফোনকে ফ্লাইট মোডে রাখতে বলা হয়

ইংলিশ চ্যানেলে অভিবাসী নৌকাডুবি: প্রাথমিক অভিযুক্ত ৪