8.6 C
London
April 28, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

দাঙ্গার পর হারমন্ডসওয়ার্থ সেন্টার থেকে অভিবাসন বন্দিদের সরিয়ে দেওয়া হয়েছে

হারমন্ডসওয়ার্থ অভিবাসন কেন্দ্র থেকে কয়েক ডজন অভিবাসন বন্দিকে অবশেষে সরিয়ে দেয়া হয়েছে। সেখানে শনিবার বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার ঘটনার পরে ঝামেলা শুরু হয়েছিল, যদিও একজন সরকারি মন্ত্রী বলেছেন, তিনি শনিবার সন্ধ্যার মধ্যে সবাইকে সরিয়ে নেওয়া হবে বলে আশা করেছিলেন।

 

রবার্ট জেনরিক শনিবারের শেষ নাগাদ বন্দিদের কেন্দ্র খালি করার অঙ্গীকার জারি করেছেন।

 

শনিবার রাতে বিবৃতিতে, অভিবাসন মন্ত্রী বলেছেন: ‘ক্ষমতা হারানোর পর হারমন্ডসওয়ার্থ অভিবাসন অপসারণ কেন্দ্রে রাতারাতি ব্যাঘাত ঘটে। সৌভাগ্যক্রমে সহিংসতা এবং বিশৃঙ্খলার অগ্রহণযোগ্য মাত্রার স্পষ্ট প্রমাণ থাকা সত্ত্বেও সেখানে কর্মরত কোনও কর্মী বা আটক ব্যক্তি আহত হননি। এখন অগ্রাধিকার হলো আশ্রয়প্রার্থীদের অন্য কেন্দ্রে নিয়ে যাওয়া।

 

‘আমরা হারমন্ডসওয়ার্থে এমন পরিস্থিতিতে বাস করছি যা মানবিক নয়’ একজন ব্যক্তি বলেন। ‘লোকেরা তাদের ফোনে ক্রেডিট ফুরিয়ে যাচ্ছে এবং তাদের পরিবারের সাথে যোগাযোগ করতে পারে না। আমরা তিন দিন ধরে আমাদের সেলের বাইরে আসিনি। তারা আমাদের সেলে খাবার নিয়ে আসে এবং মেঝেতে রেখে দেয় যেন আমরা কুকুর। তারা আমাদের সাথে বন্দীর মত আচরণ করছে কিন্তু আমরা বন্দি নই।’

 

আটক ব্যক্তি যোগ করেছেন যে কেন্দ্রে তার উইংটিতে বিদ্যুৎ পুনরুদ্ধার করা হলেও টিভিগুলো বন্ধ ছিল। অনেক বন্দী বলেছেন যে টিভি দেখা তাদের একটি কক্ষে বন্দী থাকার চাপ মোকাবেলা করতে সহায়তা করে।

 

শুক্রবার ও শনিবার অপসারণ কেন্দ্রে বৈদ্যুতিক সমস্যার কারণে কেন্দ্রটি খালি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

ডিটেনশন সেন্টার উইংয়ের একটিতে কিছু বন্দিদের কাছ থেকে বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে বিক্ষোভ শুরু হয়। তারা শুক্রবার সন্ধ্যায় তাদের কক্ষে ফিরে যেতে অস্বীকৃতি জানায় কারণ তারা বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার কারণে যে অবস্থার শিকার হয়েছিল, যার কারণে তাদের কোন আলো, কোন তাপ, কোন প্রবাহিত জল, কোন গরম খাবার এবং কোন টয়লেট সুবিধা ছিল না। একটি বিশৃঙ্খলা সৃষ্টি হয় এবং অভিজাত কারা স্কোয়াড এবং মেট্রোপলিটন পুলিশকে বিক্ষোভ দমন করতে ঘটনাস্থলে ডাকা হয়।

 

বিদ্যুৎ সরবরাহের সাথে চলমান সমস্যার কারণে হোম অফিস কেন্দ্রটি খালি করার এবং বন্দীদের হয় কারাগারে বা অন্যান্য অভিবাসন আটক কেন্দ্রে স্থানান্তর করার সিদ্ধান্ত নিয়েছে।

 

৮ নভেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

নাজুক পারফরম্যান্সের কারণে ঢেলে সাজানো হচ্ছে মেট পুলিশ

অনলাইন ডেস্ক

ইউক্রেন যুদ্ধ চলতে পারে কয়েক দশকঃ মেদভেদেভ

আগামী ৩ বছর খাদ্য ও জ্বালানি দাম বাড়াবে ইউক্রেনের যুদ্ধ: বিশ্ব ব্যাংক

অনলাইন ডেস্ক