7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
Uncategorizedফিচারশীর্ষ খবর

দাম ৩৫ লাখ! নাম ‘বেনাপোলের বস’

কোরবানির ঈদকে সামনে রেখে বেনাপোলে ৩৮ মণ ওজনের ষাঁড় ‘বেনাপোলের বস’-এর দাম ধরা হয়েছে ৩৫ লাখ টাকা। বিশাল আকারের এই ষাঁড়টিকে দেখতে আশেপাশে ভিড় লেগেই থাকে। এরইমধ্যে সংবাদের পাতায় চলেও এসেছে বেনাপোলের বস।

 

বিশাল আকারের এই ষাঁড়কে কোরবানির জন্য গত পাঁচ বছর ধরে পরম যত্নে লালন পালন করে প্রস্তুত করেছেন কৃষক আকরাম আলীর। তার বাড়ি বেনাপোল শহর থেকে ৪ কিলোমিটার দূরে রঘুনাথপুর।

 

আলীর বাড়িতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বেনাপোলের বসকে দেখতে হাজির হয়। তবে তার এতো বড় গরুটি শার্শা প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে কেউ দেখতেও আসেনি ও তাকে কোনো প্রকার সহযোগিতা করেনি বলে ক্ষোভ প্রকাশ করেন গরুটির মালিক আকরাম আলী। তাছাড়া, মহামারি করোনা পরিস্থিতির মধ্যে তার এই বিদেশি জাতের ষাঁড়টি বিক্রি হবে কিনা সেই দুশ্চিন্তায় দিন পার করছেন কৃষক আকরাম আলী।

 

কৃষক আকরাম আলী জানান, গত ৫ বছর ধরে দানাদার ও লিকুইড খাদ্য হিসেবে খৈল, গম, ভুট্টা, বুট ও ছোলার ভুষি, চিটাগুড়, ভিজানো চাল, খুদের ভাত, খড়, নেপিয়ার ঘাস ও কুড়া খাওয়ানো হয় বসকে। ৩৫ লাখ টাকা হলে আমি গরুটি বিক্রি করবো। আমি কৃষক মানুষ। গরুটি একটু ভালো দামে বিক্রি করতে পারলে আমার সংসারের কিছুটা পরিবর্তন আনতে চাই। ছেলে মেয়েদের মানুষ করার পাশাপাশি বাড়িঘর সংস্কার করতে চাই।

 

তিনি মোবাইল নম্বর দিয়ে ‘বেনাপোলের বস’কে কিনতে চান তাহলে ০১৯১৭৯১৮৭৮১ নম্বরে কৃষক আকরাম আলীর সাথে যোগাযোগ করতে বলেন।

 

বেনাপোলের পশু ডা. মো. আব্দুল্লাহ বলেন, প্রায় ৩ বছর ধরে ‘বেনাপোলের বস’কে আমি চিকিৎসা দিয়ে আসছি। অভাবী কৃষক আকরাম আলী অনেক বেশি যতœ নিয়ে গরুটি লালন পালন করেছে। এই কোরবানি ঈদে গুরুটি বিক্রি করবে। যদি ন্যায্য দাম পায় তাহলে অভাবী আকরাম আলীর ভাগ্যের পরিবর্তনও ঘটবে।

৩ জুলাই ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

যুক্তরাজ্যে দ্রুততম গতিতে বাড়ছে দ্রব্যমূল্য, বাড়তে পারে সুদের হারও

অনলাইন ডেস্ক

ভিসা ছাড়াই ওমরাহ করতে পারবেন বাংলাদেশীরা: সৌদি রাষ্ট্রদূত

বিলাসী ক্রুজে বিশ্বভ্রমণ

নিউজ ডেস্ক