11.4 C
London
May 2, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

দিলারাম’ গান নিয়ে কোক স্টুডিওতে সুনামগঞ্জের হামিদা বানু

হাসন রাজার ‘দিলারাম’ গান দিয়ে শেষ হলো কোক স্টুডিও বাংলার দ্বিতীয় সিজন। এই সিজনের শেষ গানটির সংগীতায়োজনের দায়িত্বে ছিলেন কোক স্টুডিও বাংলার সংগীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব। গানটিতে কণ্ঠ দিয়েছেন হামিদা বানু। তার সঙ্গে ‘আমায় ধরে রাখো’ অংশটুকু গেয়েছেন অর্ণব। দিলারাম নামে এক সুন্দরী হিন্দু যুবতীর রূপে মুগ্ধ হয়ে হাসন রাজা লিখেছিলেন দিলারাম গানটি। ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় কোক স্টুডিও বাংলার ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয় এ সিজনের শেষ গান।

দিলারাম’ গানে দুটি অংশ রয়েছে। এরমধ্যে ‘ধর দিলারাম’ শিরোনামের গানটি হাসন রাজা রচিত। এই অংশটিতে কণ্ঠ দিয়েছেন সুনামগঞ্জের হামিদা বানু। অন্য অংশ ‘আমায় ধরে রাখো’, এটি ২০০৯ সালে প্রকাশিত শায়ান চৌধুরী অর্ণবের ব্যান্ড দল ‘অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস’র প্রথম অ্যালবামের গান।

চলতি বছরের ভালোবাসা দিবসে শুরু হয়েছিল কোক স্টুডিও বাংলার দ্বিতীয় সিজন। প্রথম গান ছিল ‘মুড়ির টিন’। এরপর ধারাবাহিকভাবে প্রকাশ করা হয় ১২টি গান। এবারের সিজনে ‘দেওরা’, ‘কথা কইয়ো না’, ‘বনবিবি’, ‘নদীর কূল’, ‘দেওয়ানা’সহ বেশ কয়েকটি গান জনপ্রিয়তা পেয়েছে।

এর আগে ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি বাংলাদেশে যাত্রা শুরু করেছিল কোক স্টুডিও বাংলা। প্রথম সিজনে প্রকাশ পেয়েছিল ১০টি গান। জানা গেছে, ইতিমধ্যে তৃতীয় সিজনের প্রস্তুতি শুরু করেছেন আয়োজকরা। শিগগিরিই এটির কাজ শুরু করবেন তারা।

এম.কে
২৮ সেপ্টেম্বর ২০২৩

আরো পড়ুন

হাসপাতালে পুলিশ কর্মকর্তাকে নির্যাতন করে হত্যার অভিযোগ

অনলাইন ডেস্ক

বাংলাদেশে পান করা ৪৯ শতাংশ পানিতে ক্যানসারের জীবাণুঃ গবেষণা

সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

অনলাইন ডেস্ক