6.4 C
London
April 25, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

নিউইয়র্ক সিটি অভিবাসীদের আগমনের সাথে তাল মিলিয়ে চলতে লড়াই করছে

গত বছর থেকে ৪৫০০০ এরও বেশি অভিবাসী নিউইয়র্কে এসেছে, যা পূর্বে শহরের আশ্রয়কেন্দ্রে বসবাসকারী মানুষের সংখ্যার চেয়েও বেশি।
নিউইয়র্ক সিটির মেয়র বলেছেন, তিনি হাজার হাজার অভিবাসীর জন্য অস্থায়ী আশ্রয় কেন্দ্র হিসাবে হ্যাঙ্গার আকারের তাঁবু তৈরি করার পরিকল্পনা করছেন।
শহরটি তাঁবু তৈরি করার কথা বিবেচনা করছে কারণ আনুমানিক ১৩,০০০ এর বেশি নতুন অভিবাসীর জন্য নিউইয়র্কে বাসস্থান খুঁজে পেতে কর্তৃপক্ষকে হিমশিম খেতে হচ্ছে। সম্প্রতি ওইসব অভিবাসীদের টেক্সাস এবং অ্যারিজোনার সীমান্ত শহরগুলি থেকে বাসে করে নিউইয়র্কে পাঠিয়ে দেয়া হয়েছে।
নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছেন, “এটি প্রতিদিনের গৃহহীনতার সংকট নয়, একটি মানবিক সংকট যার জন্য একটি ভিন্ন ব্যবস্থা প্রয়োজন।”
নিউ ইয়র্ক সিটিতে গৃহহীনদের আশ্রয় দেবার বিশাল ব্যবস্থা অভিবাসীদের অপ্রত্যাশিত নতুন প্রবাহ মোকাবেলায় চাপের মুখে পড়েছে।
অ্যাডামস বলেন, গত মে মাস থেকে শহরে বাস করা লোকদের থাকার জন্য শহরে ২৩টি জরুরি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে এবং আরও ৩৮টি খোলার কথা বিবেচনা করা হচ্ছে। এছাড়া, নতুনদের দ্রুত থিতু হতে সাহায্য করার জন্য শহরটি সম্প্রতি, অনেক অর্থ ব্যয় করে একটি নতুন ইনটেক সেন্টারও খুলেছে।
শহরের কর্মকর্তারা বলেন, “মানবিক জরুরি প্রতিক্রিয়া এবং ত্রাণ কেন্দ্র” বলে অভিহিত এই আশ্রয়কেন্দ্র গুলিতে অভিবাসীরা মাত্র চার দিন পর্যন্ত বাস করবে, এরপর তাদের শহরের অন্যত্র সরিয়ে নেয়া হবে, যেখানে শহরটি তাদের জন্য ভিন্ন ধরণের আশ্রয়ের ব্যবস্থা করেছে।
সামগ্রিকভাবে, কোভিড মহামারীর কারণে নিউইয়র্ক সিটির গৃহহীনদের জন্য আশ্রয়কেন্দ্রগুলোতে রাত্রিযাপনকারী লোকের সংখ্যা সাম্প্রতিক বছরগুলিতে কিছুটা কমলেও এখনের পরিস্থিতিতে আবারও লোক সংখ্যা বাড়বে।
এম.কে
০৩ মার্চ ২০২৩

আরো পড়ুন

ব্রডব্যান্ড বিল বাঁচাতে অফকমের আহ্বান

ব্রিটেনের গৃহহীনরা পাচ্ছেন ২০৩ মিলিয়ন পাউন্ডের সহায়তা

ইন্ডিভিজুয়াল সেভিং অ্যাকাউন্ট (ISA)

নিউজ ডেস্ক