8.4 C
London
April 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

নিজস্ব দাতব্য প্রতিষ্ঠানের জন্য বড় অনুদান নেবেন না প্রিন্স চার্লস

প্রিন্স চার্লস তার একটি দাতব্য সংস্থার জন্য কাতারের প্রাক্তন প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রায় ৩ মিলিয়ন ডলার নগদ গ্রহণ করেছেন এমন প্রতিবেদন প্রকাশিত হওয়ায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

 

একটি রাজকীয় সূত্র বুধবার ঘোষণা করেছে, ৭৩ বছর বয়সী প্রিন্স অফ ওয়েলস তার দাতব্য সংস্থার পক্ষ থেকে আর কখনও কোন বড় নগদ অনুদান গ্রহণ করবেন না। জানা গেছে, শেখ হামাদ বিন জাসিম বিন জাবের আল থানির কাছ থেকে চার্লস অনুদান হিসাবে বড় অর্থ গ্রহণ করেছেন। প্রিন্স অফ ওয়েলস চ্যারিটেবল ফান্ড, যা অন্যান্য অলাভজনক গোষ্ঠীকে অনুদান দেয় তা প্রিন্সের ব্যক্তিগত স্বার্থে ব্যবহার হয়েছে এমন অভিযোগ উঠেছে।

 

প্রাসাদের সূত্র আরো বলেছে, গত পাঁচ বছরে কোন অনুদান নেয়া হয়নি। তারা সঠিক প্রক্রিয়া অনুসরণ করেছে এবং অডিটররা এটি দেখেছে।

 

প্রিন্স চার্লসকে ২০১১ থেকে ২০১৫ সালের মধ্যে মোট ৩.১ মিলিয়ন ডলারের তিনটি পৃথক অনুদান দিয়েছেন শেখ, দ্য সানডে টাইমস রিপোর্ট করেছে। চার্লস এবং শেখ হামাদের মধ্যে একটি ব্যক্তিগত বৈঠকের সময় নগদ এক বান্ডিল দেওয়া হয়েছিল। তখন রাজপ্রাসাদের দুই সহযোগীর দ্বারা অর্থটি গণনা করা হয় এবং তহবিলে জমা দেওয়ার জন্য রাজকীয় ব্যাঙ্ক কউটস-এর কাছে পাঠানো হয়।

 

দাতব্য প্রতিষ্ঠানের জন্য নগদে অনুদান গ্রহণ করা বেআইনি নয়, তবে, ইউ.কে.-এর অলাভজনক নিয়ন্ত্রক সুপারিশ করে যে অনুদান গ্রহণ করার সময় যথাযথ পরিশ্রমের জন্য একাধিক চেক করা হয়।

 

৩০ জুন ২০২২
সূত্র: দ্য গার্ডিয়ান

আরো পড়ুন

রানির কফিনের সামনে যাওয়ার চেষ্টা, গ্রেফতার ১

যেসব রুটে বিমানের আন্তর্জাতিক ফ্লাইট আরো ১ মাস স্থগিত

লন্ডনে মুঘলদের মূল্যবান হিরা-পান্নার চশমা নিলামে