9.5 C
London
May 3, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

নিলামে ১১ লাখ ডলারে বিক্রি হলো প্রিন্সেস ডায়ানার সোয়েটার

প্রয়াত সাবেক ব্রিটিশ প্রিন্সেস ডায়ানার ব্যবহৃত একটি সোয়েটার নিলামে ১১ লাখ মার্কিন ডলারেরও বেশি মূল্যে বিক্রি হয়েছে। চল্লিশ বছরেরও বেশি সময় আগে ডায়ানা এই সোয়েটারটি প্রথম পরিধান করেছিলেন।

অবশ্য নিলামে কে এই সোয়েটারটি কিনে নিয়েছেন, তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। শুক্রবার এক প্রতিবেদেনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রিন্সেস ডায়ানার পরিধান করা একটি সোয়েটার নিউইয়র্কের সোথেবি’স এর নিলামে ১১ লাখ ৪০ হাজার মার্কিন ডলারে বিক্রি হয়ে গেছে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১২ কোটি ৬২ লাখ টাকা।

নিলামে বিক্রি হওয়া ডায়ানার এই সোয়েটারকে ‘ব্ল্যাক শিপ’ সোয়েটার বলা হয়ে থাকে। এই সোয়েটারে সারি সারি সাদা ভেড়ার মধ্যে সামনের দিকে একটি কালো ভেড়া রয়েছে। গত ৩১ আগস্ট এই নিলামের বিডিং শুরু হয় এবং নিলামের চূড়ান্ত মিনিটের আগ পর্যন্ত সর্বোচ্চ দাম ২ লাখ ডলারের নিচেই ছিল।

তবে শেষ পর্যন্ত সোয়েটারটি ১১ লাখ ডলারেরও বেশি দামে বিক্রি হয়। নিলামকারী প্রতিষ্ঠান সোথেবি’স অবশ্য এই ‘ভেড়া জাম্পার’ ৫০ হাজার ডলার থেকে ৮০ হাজার ডলারের মধ্যে বিক্রি হতে পারে বলে অনুমান করেছিল। এছাড়া বিজয়ী দরদাতার পরিচয়ও প্রকাশ করেনি এই প্রতিষ্ঠান।

ব্রিটিশ সংবাদমাধ্যম বলেছে, নিটওয়্যারের সাধারণ এই টুকরোটি চলতি বছরের মার্চ মাসে একটি চিলেকোঠায় সন্ধান পাওয়া যায়। আর এটিই সাম্প্রতিক বছরগুলোতে ডায়ানার সঙ্গে যুক্ত বিভিন্ন বস্তুর নিলামে বিক্রি হওয়া দামের চেয়ে শেষ পর্যন্ত বেশি দামেই বিক্রি হয়েছে।

এর আগে গত বছরের আগস্টে প্রিন্সেস ডায়নার ব্যবহৃত একটি গাড়ি বিক্রি হয় ৮ লাখ ৬ হাজার ডলারে। ব্রিটেনের প্রিন্সেস অব ওয়েলস সেই গাড়িটি ৩ বছর ব্যবহার করেছিলেন। শপিং, রেস্তোরাঁয় প্রায়ই তাকে কালো রংয়ের ফোর্ড এসকর্ট সেই গাড়িটিতে দেখা যেত।

এর আগে ২০২১ সালের জুনে প্রিন্সেস ডায়নার ব্যবহৃত আরেকটি ফোর্ড এসকর্ট নিলামে বিক্রি হয়। সেসময় নিলামে ওই গাড়ির দর উঠেছিল ৫২ হাজার পাউন্ড।

উল্লেখ্য, ১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসের একটি টানেলে রহস্যজনক ভাবে গাড়ি দুর্ঘটনায় মারা যান বিশ্বের অন্যতম সেরা সুন্দরী প্রিন্সেস ডায়ানা। তখন তার বয়স ছিল মাত্র ৩৬ বছর। মৃত্যুর ২৬ বছর পরও মানুষ তাকে মনে রেখেছে।

এম.কে
১৫ আগস্ট ২০২৩

আরো পড়ুন

ভারতে এই প্রথম  ‘বিদেশিদের’ জন্যে চালু হলো স্থায়ী বন্দিশিবির

নিউজ ডেস্ক

ইউনিস ঝড়ে ভেঙে পড়লো নিউটনের আপেল গাছ

ব্যর্থ আশ্রয়প্রার্থীদের নির্বাসন প্রক্রিয়া দ্রুত করতে ব্র্যাভারম্যানকে আহ্বান!