24.6 C
London
September 19, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা

শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা দেশ ছেড়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এদিকে এক দফা দাবি আদায়ে রাজধানীর পথে পথে নেমেছে মানুষের ঢল। তাদের অনেকেই বিজয়োল্লাসে মেতে উঠেছেন। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মানুষ মিছিল নিয়ে শাহবাগে জড়ো হচ্ছেন।

আজ সকাল ১০ টার দিকে তিনি হেলিকপ্টারযোগে ঢাকা ক্যানটনমেন্টের দিকে যান। সেখান থেকে বিমানবন্দর থেকে দেশ ছাড়েন। দায়িত্বশীল সূত্র বলছে তিনি ভারতের রাজধানী দিল্লি যাবেন।

সেনা প্রধান জেনারেল ওয়াকার-উজ- জামান জাতীর উদ্দেশ্যে ভাষণ দেবেন, এমন ঘোষণা আসার পর মানুষের মধ্যে এক ধরনের স্বস্তি ছড়িয়ে পড়ে। শত শত মানুষ শহরের বিভিন্ন রাস্তায় নেমে পড়ে। কোথাও কোথাও কর্তব্যরত সেনাসদস্যদের সঙ্গে মানুষকে হাত মেলাতে দেখা যায়। মানুষ হেঁটে যে যেমন যান বাহন পেয়েছেন, তাতে করে এগুতে থাকেন। কাউকে কাউকে রাস্তায় সৃষ্টিকর্তার উদ্দেশ্যে কৃতজ্ঞতাসূচক সেজদা দিতে দেখা যায়। আনন্দে কেঁদে ফেলেন অনেকে। স্বস্তির সঙ্গে বয়লতে থাকেন দেশ স্বাধীন হলো। নারী শিশুরাও পতাকা হাতে রাস্তায় নেমে আসেন।

রামপুরায় আব্দুল ওয়াদুদ বলেন, ‘এতদিনের আন্দোলন স্বার্থক হলো। রিকশাচাল্কেরাও বিজয়োল্লাশে সামিল হয়েছেন।

একাধিক রিকশাচালককে ভাড়া ছাড়াই আন্দোলনকারীদের পরিবহন করতে দেখা গেছে। তাহিতুল ইসলাম নামের একজন রিকশাচালক বলেন, ‘আজকে আর ভাড়া নিমু না।’

একই চিত্র দেখা যায়, মিরপুর, মোহাম্মদপুরসহ রাজধানীর বিভিন্ন এলাকায়। রামপুরা টিভি সেন্টারের মধ্যে সেনাবাহিনীকে অবস্থান কোরতে দেখা যায়। জনতার উদ্দেশ্যে তাদের তাদের হাত নাড়তে দেখা যায়।

সর্বশেষ খবর অনুযায়ী, গণভবনের মধ্যে প্রবেশ করেছেন আন্দোলনকারীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়েছেন বল্যে নিশ্চিত হওয়া গেছে।

সূত্রঃ বিবিসি / এ এফ পি

এম.কে
০৫ আগস্ট ২০২৪

আরো পড়ুন

ধ্বংসস্তূপে পরিণত হয়েছে সংগীতভিত্তিক টেলিভিশন চ্যানেল গানবাংলা

নিউজ ডেস্ক

বাংলাদেশের জনসংখ্যা কমতে শুরু করবে যে বছর থেকে, জানাল জাতিসংঘ

বাংলাদেশ থেকে নেয়া ঋণ পুরোটাই শোধ করল শ্রীলংকা