9.2 C
London
May 4, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

পার্টিগেট কেলেংকারির জেরে জাস্টিস মিনিস্টারের পদত্যাগ

কোভিড নিয়ম ভঙ্গ করার জন্য বরিস জনসনকে পুলিশের দ্বারা জরিমানা করার পর প্রথম একজন মন্ত্রী পদত্যাগ করেছেন। এর শিকার হয়েছেন জাস্টিস মিনিস্টার ডেভিড উলফসন।

 

লর্ড উলফসন বলেন যে, ‘সাংবিধানিক দায়মুক্তির মাধ্যমে এই আচরণটি মাফ করা ভুল হবে। কারণ সমাজের বড় বড় ব্যক্তিদেরও নিয়ম মেনে চলতে হয় এবং অন্যদের মতো কখনও কখনও আরও তুচ্ছ অপরাধের জন্য তাদেরকে জরিমানা বা বিচার করা হয়।’

 

টুইটারে পোস্ট করা একটি চিঠিতে কনজারভেটিভ এই প্রাক্তন মন্ত্রী যোগ করেছেন, ‘আমার পদত্যাগ করা ছাড়া অন্য কোনো বিকল্প নেই।’

 

এদিকে আরেক রক্ষণশীল নাইজেল মিলস প্রকাশ্যে প্রধানমন্ত্রীর প্রতি অনাস্থার চিঠি জমা দেওয়ার কয়েক ঘন্টা পরে উলফসনের পদত্যাগ জনসনের নেতৃত্ব সম্পর্কে প্রশ্নগুলোকে পুনরুজ্জীবিত করবে বলে মনে করা হচ্ছে।

 

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে দেয়া পদত্যাগপত্রে উলফসন বলেছেন, তিনি পরিকল্পিত বিচারিক সংস্কারে সরকারকে সাহায্য করার জন্য গর্বিত। তিনি যোগ করেছেন: “আমরা কেবলমাত্র ঘরে বসেই এরকম অন্যান্য আইনি সংস্কার করতে পারি এবং বিদেশে গণতান্ত্রিক নিয়মগুলিকে বিশ্বাসযোগ্যভাবে রক্ষা করতে পারি, বিশেষ করে যখন ইউরোপে যুদ্ধের চলেছে।’

 

তার উত্তরে, জনসন বলেন তিনি চিঠিটি পেয়ে ‘দুঃখিত’ এবং উলফসনকে তার পরিষেবার জন্য ধন্যবাদ জানিয়েছেন, করোনভাইরাস মহামারি চলাকালীন বিচার বিভাগের সাথে তার অবদানকে কৃতজ্ঞতা সঙ্গে তুলে ধরেছেন।

 

১৪ এপ্রিল ২০২২
সূত্র: দ্য গার্ডিয়ান

আরো পড়ুন

সুপার লিগে ১২০ পয়েন্ট, বিশ্বকাপ প্রায় নিশ্চিত বাংলাদেশের

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে বাড়ির দাম বৃদ্ধির রেকর্ড উর্ধগতি

টিকার মাধ্যমে সংক্রমণ কমার ইঙ্গিত পাচ্ছে যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক