13.1 C
London
April 29, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

পিছিয়ে গেলো নির্বাচন, চলছে নানা জল্পনা কল্পনা

পাকিস্তানে আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচন হচ্ছে না। পাকিস্তানের জাতীয় নির্বাচনের আর মাত্র এক মাসের কিছু বেশি সময় বাকি ছিলো। কিন্তু এরই মধ্যে নিরাপত্তার কারণ দেখিয়ে নির্বাচন পিছিয়ে দিতে দেশটির পার্লামেন্টে একটি রেজুলেশন পাস হয়েছে।

শুক্রবার ৫ জানুয়ারি পার্লামেন্টে পাস হওয়া রেজুলেশনে জাতীয় নির্বাচন বিলম্বিত করার কথা বলা হয়েছে। এর ফলে দেশটিতে আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচন হচ্ছে না। 

দেশটির তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী মর্তুজা সলঙ্গী এবং পাকিস্তানের মুসলিম লীগ (পিএমএল)-এন এর সিনেটর আফনান উল্লাহ খান এই রেজুলেশনের বিরোধীতা করেছিলেন। তবে মাত্র ১৪ জন আইনপ্রণেতার উপস্থিতি এই রেজুলেশন পাস হয়। যদিও পাকিস্তানে সংসদের উচ্চকক্ষে ১০০ জন সদস্য রয়েছে।

দিলওয়ার খান উচ্চস্বরে প্রস্তাবটি পড়ার সময় বলেন, সংবিধান পাকিস্তানের প্রতিটি নাগরিকের ভোট দেয়ার অধিকারকে সমুন্নত রেখেছে এবং পাকিস্তানের নির্বাচন কমিশন অন্তর্ভুক্তি এবং সমস্ত জনগণের অংশগ্রহণ নিশ্চিত করার ভিত্তিতে অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে বাধ্য। বিভিন্ন রাজনৈতিক দল নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন ঠান্ডাপ্রবণ এলাকাগুলোতে ভোটারের অংশগ্রহণ নিশ্চিত করতে অসুবিধা সম্পর্কে তাদের আপত্তি প্রকাশ করেছে। তাই ৮ ফেব্রুয়ারি নির্বাচন হচ্ছে না।

সূত্রঃ ডন

এম.কে
০৬ জানুয়ারি ২০২৩

আরো পড়ুন

রামমন্দিরের উদ্বোধনকে ঘিরে মুসলিমদের ঘরে থাকার আহ্বান

আফগান প্রেসিডেন্ট প্রাসাদ তালেবানের দখলে

অনলাইন ডেস্ক

বেজোসকে টপকে বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী আদানি