10.5 C
London
April 27, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

পিরানহায় ভর্তি জলাশয়ে ফেলে হত্যা! বিদ্রোহীদের জন্য নতুন শাস্তি খুঁজে পেয়েছেন কিম

আমাজ়ন অরণ্যের অন্যতম ভয়ঙ্কর মাছ পিরানহা। মাংসখেকো এই মাছ জ্যান্ত মানুষকেও ছাড়ে না। ব্রাজিল থেকে তেমনই বেশ কিছু পিরানহা আনিয়ে রেখেছেন উত্তর কোরিয়ার প্রশাসক কিম জং উন। আর তা-ই হয়ে উঠেছে তার নতুন শাস্তির মাধ্যম। সম্প্রতি নিজের প্রশাসনের এক বিদ্রোহী আধিকারিকদের কিম পিরানহা ভর্তি জলাশয়ে ফেলে হত্যা করেছেন বলে অভিযোগ।

ব্রিটেনের সংবাদমাধ্যম জানিয়েছে, কিমের বাসভবনে তার নিজস্ব একটি জলাশয় রয়েছে। সেখানেই রাখা হয়েছে ব্রাজিলীয় পিরানহাদের। জেনারেল পদাধিকারীর এক কর্তাকে ওই জলাশয়ে ফেলে দেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। অভিযোগ, জলে ফেলার আগে তার হাত এবং ঘাড়ের কাছে কেটে দেওয়া হয়।

নিহত জেনারেল উত্তর কোরিয়ায় কিমের বিরুদ্ধে সেনা অভ্যুত্থান ঘটানোর পরিকল্পনা করেছিলেন বলে অভিযোগ। সে কথা জানতে পেরেই শাস্তি দিয়েছেন কিম। সম্প্রতি আরও বেশ কয়েকজন অপরাধীকে একই সাজা ভোগ করতে হয়েছে।

উল্লেখ্য যে, এর আগে দেশের সেনাপ্রধান, কেন্দ্রীয় ব্যাঙ্কের সিইও এবং কিউবা ও মালয়েশিয়ার দূতকে হত্যা করেছেন কিম। সাধারণত জনসমক্ষেই মৃত্যুদণ্ডগুলি কার্যকর করে থাকেন তিনি। যাতে তা দেখে দেশের বাকি নাগরিকদের মনে ভয়ের সঞ্চার হয়।

এম.কে
২৭ অক্টোবর ২০২৩

 

আরো পড়ুন

মধ্যপ্রাচ্যে আমগাছ রোপনের প্রকল্পে নতুন সম্ভাবনার দোয়ার খুলতে পারে বাংলাদেশের জন্য

লন্ডন পুলিশ প্রধানের পদত্যাগের দাবি

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যের নতুন পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস