8.8 C
London
April 24, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

পুলিশের অপরাধকর্মের মাত্র ১ শতাংশ বিচারের আওতায় আসে: হোম অফিস

নতুন একটি পরিসংখ্যানে জানা গেছে, পুলিশ অফিসারদের বিরুদ্ধে গড়ে প্রতি ১০০ অভিযোগের মধ্যে মাত্র একটি অসদাচরন আমলে নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়।

 

বুধবার হোম অফিসের প্রকাশিত তথ্যে দেখা গেছে, ইংল্যান্ড এবং ওয়েলসে ১ এপ্রিল ২০২১ সাল পর্যন্ত অফিসারদের বিরুদ্ধে ১৪ হাজার ৩৯৩টি অভিযোগ করা হয়েছিল।

 

এর মাঝে, ৯২% কোনো পদক্ষেপের সম্মুখীন হয়নি এবং শুধুমাত্র ১% কে মামলার শুনানির জন্য একটি আনুষ্ঠানিক প্রক্রিয়ায় উল্লেখ করা হয়েছিল।

 

অভিযোগের মধ্যে ১৬৭৫টি ‘আচরণ সংক্রান্ত বিষয়’ বলে মনে করা হয়েছিল, যেখানে একটি দাবি ছিল অফিসার আইন ভঙ্গ করেছেন বা তাকে গ্রেপ্তার করা উচিৎ।

 

আরও ৯৪০টি অভিযোগে একজন অফিসারের বিরুদ্ধে আচরণের অভিযোগ আনা হয়েছে, যা জনসাধারণের একজন সদস্যের উপর বিরূপ প্রভাব ফেলেছে, যার মধ্যে যৌন অপরাধ, গুরুতর আক্রমণ বা মৃত্যু বা আঘাত রয়েছে।

 

পুলিশ অফিসারদের বিরুদ্ধে যে অভিযোগগুলো অসদাচরণ শুনানিতে গিয়েছিল, বা গুরুতর অসদাচরণের অভিযোগের কারণে দ্রুত শুনানিতে গিয়েছিল, তার মধ্যে সবচেয়ে সাধারণ ফলাফল ছিল শুধুমাত্র বরখাস্ত।

 

পুলিশ কর্মকর্তারা অভ্যন্তরীণ অনুসন্ধানের দৈর্ঘ্য এবং প্রক্রিয়াটির দ্বারা, প্রায়শই তারা চাপের মুখে পড়েন বলে সমালোচনা করেছেন।

 

ডরসেট পুলিশের সার্জেন্ট সাইমন কেম্পটনকে প্রাক্তন পুলিশ অফিসার ওয়েন কুজেনস, যিনি পরবর্তীতে সারাহ এভারার্ডের হত্যার জন্য দোষী সাব্যস্ত হয়েছিলেন, লিখিত অভিযোগ জানিয়েছিলেন গুজব ছড়ানোর অভিযোগে।

 

২ জুন ২০২২
সূত্র: দ্য গার্ডিয়ান

আরো পড়ুন

অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুকদের জন্য দুঃসংবাদ

পরাশক্তিদের সম্পর্কচ্ছেদের কারণে বিশ্ব অর্থনীতি একটি শীতল যুদ্ধের দ্বারপ্রান্তে

Law with N. Rahman 🕦 18 April