5.9 C
London
April 20, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরস্পোর্টস

প্রথমবার ইউরো জিতবে ইংল্যান্ড? নাকি ৫৩ বছর পর ট্রফি পুনরুদ্ধার করবে ইতালি?

প্রথমবার ইউরো কাপের খেতাব উঠবে ইংল্যান্ডের হাতে? নাকি পাঁচ দশকের খরা কাটিয়ে ট্রফি পুনরুদ্ধার করবে ইতালি? ছবিটা স্পষ্ট হয়ে যাবে ইউরো ২০২০-র ফাইনাল ম্যাচেই।

 

ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার (১১ জুলাই) স্থানীয় সময় অনুযায়ী রাত ৮টায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ইতালি ও ইংল্যান্ড।

 

এই প্রথমবার ইউরো কাপের ফাইনালে ওঠা ইংল্যান্ড ঘরের মাঠে চ্যাম্পিয়ন হতে পারলে ১৯৬৬-র বিশ্বকাপ জয়ের পর ফের কোনও বড় ট্রফি ঘরে তুলবে। অন্যদিকে ইতালি ১৯৬৮ সালে প্রথমবার এবং এপর্যন্ত একবারই ইউরোর খেতাব ঘরে তুললেও বড় ট্রফি জেতার পর্যাপ্ত অভিজ্ঞতা রয়েছে তাদের। ১৯৩৪, ১৯৩৮, ১৯৮২ ও ২০০৬ সালে বিশ্বকাপ জিতেছে ইতালি। এছাড়াও ২০০২ ও ২০১২ সালে ইউরোর এবং ১৯৭০ ও ১৯৯৪ সালে বিশ্বকাপের ফাইনালে উঠেছে তারা।

 

টুর্নামেন্ট শুরুর আগে থেকেই ইতালিকে বিবেচনা করা হচ্ছিল ফেভারিটদের একটি হিসেবে। মাঠে আশানুরূপ ফুটবল উপহার দিয়ে অপরাজিত থেকেই ফাইনালে জায়গা করে নিয়েছে তারা। ইংল্যান্ডের দারুণ শক্তিশালী স্কোয়াড নিয়েও প্রত্যাশা ডানা মেলতে শুরু করে অনেক আগে থেকে। আসরের শুরুটা যদিও তেমন ভালো হয়নি তাদের; তবে সময়ের সঙ্গে সঙ্গে নিজেদের গুছিয়ে নিয়েছে দলটি। সব বাধা পেরিয়ে এবার চূড়ায় ওঠার পালা। আর সেই মঞ্চে রোমাঞ্চকর এক লড়াইয়ের অপেক্ষায় ফুটবল অনুরাগীরা।

 

ফাইনালে নিরঙ্কুশ ফেভারিট কেউই নয়। শিরোপার লড়াইয়ে দুই দলই কোনো অংশে কম নয়; তবে ইতালি যদি মাঝমাঠে আধিপত্য ধরে রাখতে পারে এবং ইংল্যান্ড যদি দুই প্রান্ত থেকে আক্রমণে উঠতে পারে, তাহলে নিরপেক্ষ দর্শকদের জন্য ম্যাচটি হবে উপভোগ্য। অন্যান্য বড় ম্যাচের মত এই ম্যাচেও লড়াইটা হবে তীব্র এবং শেষ পর্যন্ত কারো মুহূর্তের চোখধাঁধানো নৈপুণ্য গড়ে দিতে পারে ম্যাচের ভাগ্য।

 

১১ জুলাই ২০২১
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যের হাল ধরবে কে: এগিয়ে ঋষি, প্রস্তুত বরিসও

অনলাইন ডেস্ক

রাজকীয় দায়িত্বে ফিরলেন রানি

নিউজ ডেস্ক

ফ্রিহোল্ড এবং লিজহোল্ড প্রপার্টি

অনলাইন ডেস্ক