7.3 C
London
March 28, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকফিচারশীর্ষ খবর

প্রস্রাব এবং পোকামাকড় খেয়ে প্রাণ বাঁচালেন যুবক

গত ২৫ জানুয়ারি বন্ধুদের সঙ্গে আমাজনের অরণ্যে শিকার করতে গিয়েছিলেন জোনাথন। কিন্তু সেখানে তিনি বন্ধুদের থেকে দলছুট হয়ে গভীর অরণ্যে হারিয়ে যান।
আমাজনের জঙ্গলে ৩১ দিন ধরে আটকে থাকা যুবক খাবার এবং পানীয় জলের হদিস পান নাই। এই অবস্থায় এক মাসেরও বেশি সময় ধরে নিজের প্রস্রাব এবং পোকামাকড় খেয়ে প্রাণ বাঁচালেন বলিভিয়ার যুবক জোনাথন অ্যাকোস্টা।
সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দলছুট জোনাথন গভীর অরণ্যে হারিয়ে যান। জঙ্গল থেকে বের হবার পথ খুঁজে পাননি তিনি। যেটুকু খাবার ছিল তা-ও এক-দু’দিনেই ফুরিয়ে যায়। এর পর তেষ্টা মেটাতে নিজের প্রস্রাব এবং খিদে মেটাতে জঙ্গলের পোকামাকড় এবং কেঁচো খেতে শুরু করেন জোনাথন।
সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দক্ষিণ আমেরিকার বাউরেস পৌরসভার একটি অনুসন্ধান দল ২৬ ফেব্রুয়ারি জোনাথনকে জঙ্গল থেকে উদ্ধার করে। উদ্ধারকারী দল যখন জোনাথনকে খুঁজে পেয়েছিল, তখন তিনি প্রায় অর্ধমৃত। সারা শরীর ছিল কাঁদা-মাটিতে ভর্তি। উদ্ধারের পরে জোনাথনকে একটি হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে সেখানে তার চিকিৎসা চলছে।
Tree frog in Brazil amazon rain forest
এক সাক্ষাৎকারে জোনাথন বলেছেন, ‘‘জঙ্গলে হারিয়ে যাওয়ার পর প্রাণ বাঁচাতে পোকামাকড় খাওয়া ছাড়া এবং নিজের প্রস্রাব পান করা ছাড়া আমার কাছে আর কোনও উপায় ছিল না। অনেক চেষ্টা করেও কোন মানুষের খোঁজ আমি পাইনি। পদে পদে বিপদ আমার জন্য অপেক্ষা করছিল। অনেক জন্তু জানোয়ার আমাকে আক্রমণও করেছিল। আমিও আস্তে আস্তে বাঁচার আশা ছেড়ে দিয়েছিলাম।’’
জঙ্গলে তিনি জাগুয়ারের মুখোমুখি হয়েছিলেন বলেও দাবি করেছেন।
এম.কে
০২ মার্চ ২০২৩

আরো পড়ুন

ব্রেক্সিটের পর যুক্তরাজ্যে কমেছে ইউরোপের শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

বিমানের ল্যান্ডিং গিয়ারে চড়ে আলজেরিয়া থেকে ফ্রান্সে

নিউজ ডেস্ক

আফগান বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নিষিদ্ধ, প্রতিবাদে ছাত্রদের পরীক্ষা বর্জন

অনলাইন ডেস্ক