7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
শীর্ষ খবরসারাদেশ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নকল ওয়েবসাইট!

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নামে নকল ওয়েবসাইট তৈরি করে বেসরকারি প্রথমিক বিদ্যালয় সরকারি করণের নামে বিভিন্ন তথ্য সংগ্রহের অযুহাতে অর্থ আদায় করার অভিযোগে এই চক্রের মূলহোতা রুহুল আমিনকে (৪৫) গ্রেফতার করা হয়েছে।

 

বুধবার (১০ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলমের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করা গণমাধ্যম। মো. রুহুল আমীন প্রিন্স পটুয়াখালীর দশমিনা উপজেলার ১২৫ নং দক্ষিণ চর-শাহজালাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

 

জানা যায়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ছবি ব্যাবহার করে দির্ঘদীন ধরে একটি চক্র প্রথমিক শিক্ষা অথিদপ্তরের নকল ওয়েবসাইট খুলে প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের নামে বিভিন্ন তথ্যের কথা বলে অর্থ হাতিয়ে নিচ্ছে। এঘটনার জানাজানি হলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ‘অতিরিক্ত সচিব ও অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ গত ২ ফেব্রুয়ারি মিরপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন যার নাম্বার ১৪৫।

 

এ বিষয়ে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন আরাফাত বলেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট তৈরির মূল অপরাধীকে র্যাব আটক করে মতিঝিল থানায় দিয়েছে। সে এখন মতিঝিল থানা পুলিশ হেফাজতে রয়েছে।

 

এর আগে গত বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জানানো হয়, একটি অসাধু চক্র প্রধানমন্ত্রী এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের ছবি ব্যবহার করে একটি নকল ওয়েবসাইট (www.bprimaryschool.org) খুলে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের জন্য তথ্য আহ্বান করেছে। এই ওয়েবসাইটের সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কোনো সম্পর্ক নেই। এই নকল ওয়েবসাইটের বিরুদ্ধে ঢাকা মহানগরীর মিরপুর মডেল থানায় গত মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সাধারণ ডায়েরি করা হয়েছে, যার নম্বর ১৪৫। এছাড়া নকল ওয়েবসাইটের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে।

 

১০ ফেব্রুয়ারি ২০২১
সূত্র: ইত্তেফাক

আরো পড়ুন

যুক্তরাজ্যে অষ্ট্রেলিয়ার ৯৯% রফতানি পণ্য শুল্কমুক্ত

হিথ্রো থেকে ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট বাতিল

মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণে আনতে হিমসিম খাচ্ছে কনজারভেটিভ সরকার