7.3 C
London
April 24, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

প্লেন থেকে ফেলা মানববর্জ্যে ভেসে গেল এক ব্যক্তি ও তার বাগান!

প্লেন থেকে ফেলা মানব বর্জ্যের কারণে এক ব্যক্তি ও তার বাগান খুব অপ্রীতিকর অবস্থায় পড়েছে, যুক্তরাজ্যের উইন্ডোসরের কাউন্সিল মিটিংয়ে এমনটিই শোনা যায়।

 

মঙ্গলবার (১৯ অক্টোবর) দ্য রয়্যাল ব্যুরো অব উইন্ডসর অ্যান্ড মেডেনহেডের অ্যাভিয়েশন ফোরামকে এই কথা বলেন কাউন্সিলর ক্যারেন ডেভিস, সংবাদ প্রকাশ করেছে বিবিসি।

 

তিনি বর্ণনা করেন কিভাবে ওই ব্যক্তির পুরো বাগান, বাগানের ছাতা এবং সে নিজেও মলমূত্রে আচ্ছাদিত হয়েছিলেন। জুলাইয়ের মাঝামাঝি সময়ে এই ঘটনাটি ঘটে।

 

তিনি বলেন, আমি জানি প্রতিবছর প্লেন থেকে নিষ্ক্রিয় নর্দমার সাথে সম্পৃক্ত বেশ কয়েকটি ঘটনা ঘটে। সেগুলো সাধারণত হিমায়িত নর্দমা। কিন্তু এটি হিমায়িত নয়। পচা নর্দমা তার পুরো বাগানটিতে খুব অপ্রীতিকর ভাবে ছড়িয়ে পড়েছিল। তিনি তখন বাগানেই ছিলেন। ফলে এটি তার জন্য একটি ভয়ংকর অভিজ্ঞতা।

 

তিনি যোগ করেন, আশা করি এটি আর কখনও আমাদের বাসিন্দাদের সাথে ঘটবে না।

 

জানা যায়, প্লেনের টয়েলেটগুলোর জন্য ব্যবহৃত যে বিশেষ ট্যাংকগুলোতে মলমূত্র জমা থাকে, তা প্লেন ল্যান্ড করলে পরিষ্কার করা হয়।

 

এদিকে বাগানে ঘটে যাওয়া ঘটনাটিকে বিচ্ছিন্ন বলে মনে করছেন ইটন অ্যান্ড ক্যাসেলের কাউন্সিলর জন বোডেন। তিনি বলেন, এরকম ঘটার সম্ভাবনা হাজারে একটি।

 

হুইটফিল্ড প্যারিশ কাউন্সিলর জিওফ প্যাকস্টন, যিনি ৪০ বছর ধরে বিমানবন্দরে কাজ করেছেন, এই ঘটনাটিকে “খুব বিরল” বলে অভিহিত করেছেন এবং এমন একটি ঘটনা যা তিনি দীর্ঘদিন দেখেননি।

 

তিনি বলেন, আমাদের সময় নীল বরফ (হিমায়িত মানববর্জ্য) নিয়ে সমস্যা দেখা দিত, কারণ টয়লেটগুলো প্রায়ই লিক করতো। আধুনিক প্লেনের টয়লেটগুলো অনেক উন্নত হওয়ায় এধরনের সমস্যা দেখা দেওয়ার কথা না।

 

১৯ অক্টোবর ২০২১
এনএইচ

আরো পড়ুন

বিশ্ব উষ্ণায়নের বিরুদ্ধে লড়বে পৃথিবীর সবচেয়ে সাদা রং!

অনলাইন ডেস্ক

রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে চাপে রাখবে যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

মিয়ানমার থেকে পণ্য কিনবে না জারা