6.8 C
London
April 29, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ফিলিস্তিনের জন্য সাহায্য বন্ধ করেনি স্কটল্যান্ড

স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার তথা প্রধানমন্ত্রী হুমজা ইউসুফ বলেছেন, ইসরাইলে হামাসের হামলায় কিছু কর্মী জড়িত থাকার অভিযোগ থাকা সত্ত্বেও স্কটল্যান্ড গাজায় জাতিসংঘের ত্রাণ সংস্থার তহবিল বন্ধ করেনি।

জাতিসংঘের রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি গত সপ্তাহে বেশ কয়েকজন কর্মীকে বরখাস্ত করেছে সন্দেহে যে তারা ৭ অক্টোবর দক্ষিণ ইসরাইলে হামলায় অংশ নিয়েছিল। এ তথ্য প্রকাশের ফলে যুক্তরাজ্য সহ বেশ কয়েকটি দেশ এজেন্সির জন্য তহবিল হ্রাস করেছে।

ব্রিটিশ পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে বলেছে যে, ৭ অক্টোবরের হামলায় এজেন্সি কর্মীরা জড়িত ছিল এমন অভিযোগে যুক্তরাজ্য ‘শঙ্কিত’ হয়েছে। তারা এটিকে ‘সন্ত্রাসবাদের একটি জঘন্য কাজ’ বলে নিন্দা করেছে। রোববার, বিভিন্ন সংবাদমাধ্যম দাবি করেছিল যে, যুক্তরাজ্য সরকারকে অনুসরন করে স্কটল্যান্ডও তহবিল বন্ধ করে দিয়েছে।

তবে সোমবার এমন দাবি উড়িয়ে দিয়ে ফার্স্ট মিনিস্টার ইউসুফ তার এক্স (পূর্বে টুইটার) পেজে বলেছেন যে,
‘স্পষ্ট করে বলতে গেলে, স্কটল্যান্ড সরকার ইউএনআরডব্লিউএ-তে সহায়তা থামায়নি বা প্রত্যাহার করেনি।’ ‘আমাদের আর্থিক সীমাবদ্ধতার মধ্যে আমরা আগেও যতটা পারি দিয়েছি,’ তিনি বলেন, ‘আমরা সর্বদা আরও বেশি কিছু করার চেষ্টা করব যেখানে আমরা পারি এবং অন্যদের গাজার জনগণকে সহায়তা প্রদান চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ করব।’

সূত্রঃ দ্য টাইমস

এম.কে
৩০ জানুয়ারি ২০২৪

আরো পড়ুন

হজ করতে সাইকেল চড়ে প্যারিস হতে মক্কায়

গাজায় ভাসমান হাসপাতাল পাঠাচ্ছে ফ্রান্স

ভারত ও ভারতীয়রা নোংরা’, মালদ্বীপের মন্ত্রীর মন্তব্যে বিতর্ক