16.4 C
London
September 19, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে ইসরাইলকে ‘লাল কার্ড’

নারীদের ইউরো ২০২৫ বাছাইয়ের ম্যাচে শুক্রবার ৩১ মে রাতে স্কটল্যান্ডের মুখোমুখি হয় ইসরাইল। গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে অনুষ্ঠিত এই ম্যাচে ফিলিস্তিনে ইসরাইলের হামলার প্রতিবাদ জানিয়েছেন প্রতিবাদকারীরা।

ম্যাচ শুরুর আগেই এদিন স্টেডিয়ামের প্রধান ফটকের সামনে ছোট ছোট কফিন ও ফিলিস্তিনের পতাকা হাতে প্রায় ৪০০ সমর্থক মিলিত হন। এসময়য় তারা ইসরাইলের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি পালন করেন।

প্রতিবাদকারীদের মধ্য থেকে হুট করে একজন নিরাপত্তা বলয় ভেঙে মাঠে ঢুকে পড়েন। আন্তর্জাতিক গণমাধ্যমের দেয়া তথ্যমতে, কালো রঙের পোশাক পরা সেই প্রতিবাদকারী সাইকেলে ব্যবহৃত একটি তালা দিয়ে গোলপোস্টের সঙ্গে নিজেকে আটকে রেখেছিলেন। তার টি-শার্টে লেখা ছিল, ‘ইসরাইলকে লাল কার্ড’। প্রতিবাদকারী মাঠে ঢোকার আগে হাই-ভিস ভেস্ট পরে থাকায় মাঠের স্টুয়ার্ড ভেবে ভুল করেন মাঠকর্মীরা।

পুলিশ এবং স্টেডিয়ামের অন্য স্টাফরা মিলে পরে ওই প্রতিবাদকারীকে গোলপোস্ট থেকে বিচ্ছিন্ন করেন। এই কাজ করার সময় ওয়ার্ম আপে ব্যস্ত থাকা ফুটবলারদের মাঠ থেকে সরিয়ে নেয়া হয়। বিঘ্নের কারণে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ৩০ মিনিট পর। খেলা শুরুর পরেও প্রতিবাদকারীরা প্রতিবাদ করতে থাকেন। এসময় মশালও প্রজ্বলন করেন কেউ কেউ।

ম্যাচ শুরুর আগে একই ইস্যুতে প্রতিবাদ করেছেন ইসরাইলের ফুটবলাররাও। অফিশিয়াল ফটো সেশনে একটি টি-শার্ট দেখিয়েছেন ইসরাইলের নারীরা। সেখানে লেখা ছিল ‘ওদের ঘরে ফিরিয়ে আনো’। টি–শার্টের এই বার্তা ফিলিস্তিনি গেরিলা সংগঠন হামাসের হাতে আটক ইসরাইলি নাগরিকদের মুক্তি দেওয়ার জন্য লেখা হয় বলে জানা যায়।

সূত্রঃ রয়টার্স

এম.কে
০১ জুন ২০২৪

আরো পড়ুন

যুক্তরাষ্ট্রে খালিস্তানপন্থিদের হাতে হেনস্তার শিকার ভারতীয় রাষ্ট্রদূত

বিমানের খুলে পড়া সেই দরজা মিলল শিক্ষকের উঠানে

আসছে ক্যান্সারের টিকা