8.8 C
London
April 24, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

ফোর্বসের তালিকায় ৭ বাংলাদেশী

বিশ্বখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বস প্রতিবছরই সম্ভাবনাময় তরুণ সংগঠক, উদ্যোক্তা ও উদ্ভাবকের তালিকা প্রকাশ করে। আজ বৃহস্পতিবার ফোর্বসের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে এ বছরের ৩০ বছরের কম বয়সি এশীয় তরুণ-তরুণীদের তালিকা। তাদের মধ্যে সাত বাংলাদেশি রয়েছে।

১০টি ক্যাটাগরিতে ৩০ জন করে মোট ৩০০ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। এবার মিডিয়া, মার্কেটিং ও বিজ্ঞাপন, সামাজিক প্রভাব ও কনজ্যুমার টেকনোলজিতে ক্যাটাগরিতে সাতজন বাংলাদেশি ‘থার্টি আন্ডার থার্টি এশিয়া’ লিস্টে আছেন।

 

 

 

 

তালিকার মিডিয়া, মার্কেটিং ও বিজ্ঞাপন ক্যাটাগরিতে মার্কোপলো ডটএআই’র সহ-প্রতিষ্ঠাতা রুবাইয়াত ফারহান ও তাসফিয়া তাসবিন রয়েছেন। ২০২২ সালে কোম্পানিটি ভেনচার ক্যাপিটাল প্রতিষ্ঠান ‘সিঙ্গাপুর ভিসি’ থেকে সাত লাখ মার্কিন ডলার বিনিয়োগ পায়।

সোশ্যাল ইম্প্যাক্ট বা সামাজিক প্রভাব ক্যাটাগরিতে রয়েছেন বাংলাদেশের রিল্যাক্সি’র সহ-প্রতিষ্ঠাতা জাহ্নবী রহমান। মানসিক স্বাস্থ্য বিষয়ে বাংলাদেশি তরুণদের ডিজিটাল প্ল্যাটফর্মে সহায়তা দিয়ে থাকে রিল্যাক্সি।

এই তালিকায় নাম রয়েছে সারাবন তহুরা তুরিন এবং আনোয়ার সায়েফ অনিক। তারা টার্টল ভেঞ্চার স্টুডিও-র প্রতিষ্ঠাতা। যা তরুণ স্টার্টআপদের অর্থায়ন, পরামর্শদান, একটি বিশ্বব্যাপী নেটওয়ার্কে অ্যাক্সেস এবং কৌশলগত সহায়তা প্রদান করে থাকে।

সবশেষে আছে এগ্রোসিফ্ট টেকনোলজিস এর সহ-প্রতিষ্ঠাতা দীপ্ত সাহা। এগ্রোসিফ্ট টেকনোলজিস হলো একটি কৃষি সাপ্লাই চেইন প্ল্যাটফর্ম যা ব্যবসায়ীদের সরাসরি কৃষকদের কাছ থেকে পণ্য সংগ্রহ করতে দেয় , ভোক্তাদের দাম কমায় এবং কৃষকদের ন্যায্য মূল্য পেতে সহায়তা করে।

আরো পড়ুন

বিশ্বের একমাত্র মুসলিম দেশ হিসেবে বাংলাদেশে বৃহস্পতিবার ঈদ

বাংলাদেশি শিক্ষার্থীদের হাঙ্গেরিতে পড়ার সুযোগ, আছে বৃত্তির সুযোগ–সুবিধা

চারলেন হচ্ছে ঢাকা-সিলেট মহাসড়ক, টাকা দিচ্ছে এডিবি

অনলাইন ডেস্ক