20 C
London
May 19, 2024
TV3 BANGLA
আরো

ফোর্বসের ৩০ তরুণ উদ্যোক্তার তালিকায় বাংলাদেশের সাকিব

যুক্তরাষ্ট্রের সাময়িকী ফোর্বসের মর্যাদাপূর্ণ ৩০ বছরের কম বয়সী ৩০ উদ্যোক্তার তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের তরুণ সাকিব জামাল। উত্তর আমেরিকা অঞ্চল থেকে ২০২৪ সালে ফোর্বসের এই বার্ষিক তালিকার ভেঞ্চার ক্যাপিটাল ক্যাটাগরিতে নাম এসেছে তার।

বাণিজ্য, প্রযুক্তি, শিল্পকলাসহ বিভিন্ন ক্ষেত্রে প্রভাবশালী ও প্রতিশ্রুতিশীল ভূমিকা রাখা সারা বিশ্বের তরুণ-তরুণীদের মধ্যে এগিয়ে থাকা ৩০ জনকে নিয়ে প্রতিবছর ‘অনূর্ধ্ব ৩০’ তালিকা প্রস্তুত করে ফোর্বস। এই তালিকায় আসা তরুণ-তরুণীদের বয়সও হতে হয় ৩০-এর কম।

ফোর্বসের প্রতিবেদনে সাকিব জামাল সম্পর্কে বলা হয়েছে, ক্রসবিম ভেঞ্চারস পার্টনার্সে কর্মচারী হিসেবে ২০২০ সালে যোগদানের পর থেকে ফার্মের দ্রুত বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। এরপর গত তিন বছরে প্রতিষ্ঠানটির প্রধান দুটি তহবিলে যোগ হয়েছে ২৮ কোটি ডলারের মুনাফা, যাতে প্রধান ভূমিকা ছিল সাকিব জামালের।

ক্রসবিম ভেঞ্চারসের ৯টি বিনিয়োগে সরাসরি জড়িত ছিলেন সাকিব জামাল। পাশাপাশি আরও ১৪টি বিনিয়োগের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন তিনি। কর্মক্ষেত্রে দক্ষতা ও নিষ্ঠার স্বীকৃতি হিসেবে ২০২৩ সালের জুনে দ্বিতীয় পদোন্নতি পেয়ে ফার্মটির ভাইস প্রেসিডেন্ট হন তিনি।

সাকিব জামালের জন্ম বাংলাদেশে। এ দেশে উচ্চমাধ্যমিক শেষ করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি। সেখানে কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি গ্রহণ করেন। বাংলাদেশের স্কুলগামী শিশুদের সহায়তার উদ্দেশ্যেও কাজ করছেন যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসকারী সাকিব জামাল।

চলতি বছরের শুরুতে ক্রেইনস নিউইয়র্ক বিজনেস ‘টোয়েন্টি আন্ডার টোয়েন্টি’ তালিকায়ও ছিলেন সাকিব জামাল।

এম.কে
২৯ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

হঠাৎ ব্যাংক অ্যাকাউন্টে ১ হাজার কোটি টাকা!

পাকিস্তানে চিড়িয়াখানায় বাঘের খাঁচায় মিলল মানুষের মরদেহ

নিউজ ডেস্ক

সন্তানরা দেখাশোনা না করায় সব সম্পত্তি কুকুর-বিড়ালকে লিখে দিলেন নারী