14 C
London
May 15, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

ফ্রান্সে ফ্রিজার ট্রাক থেকে উদ্ধার ১৮ অনিয়মিত অভিবাসী

বুধবার উত্তর ফ্রান্সের এ১৬ মহাসড়কে থাকা একটি রেফ্রিজারেটেড ট্রাক থেকে ১৮ জন অনিয়মিত অভিবাসীকে উদ্ধার করেছে ফরাসি কর্তৃপক্ষ। ভুক্তভোগীরা ফ্রিজার গাড়ির ভেতরে তীব্র ঠান্ডায় মৃত্যু ঝুঁকিতে পড়ার কারণে টেলিফোনে কর্তৃপক্ষের সহায়তা চেয়েছিল বলে খবরে জানা যায়।

ফরাসি গণমাধ্যম ফ্রান্স ব্লু পিকার্দি জানিয়েছে, উত্তর ফ্রান্সের আমিয়া শহরের টোল বুথে বুধবার সকাল আটটার দিকে ১৮ জন অভিবাসীকে খুঁজে পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদেরকে একটি ফ্রিজার ট্রাকের ভেতর থেকে উদ্ধার করা হয়।

অভিবাসীদের মধ্যে ১৪ জন পুরুষ, তিনজন নারী এবং একজন অপ্রাপ্তবয়স্ক ছিলেন। উদ্ধারের পর তাদেরকে আমিয়া শহরের পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়।

ফ্রান্স ব্লু পিকার্দি আরও জানিয়েছে, প্রচণ্ড ঠান্ডায় ট্রাকটির ভেতরে থাকা অপ্রাপ্তবয়স্কের পরিস্থিতি খারাপ হয়ে উঠলে অভিবাসীরা নিজেরাই কর্তৃপক্ষের জরুরি নম্বরে সহায়তা চেয়ে ফোন করেন এবং নিজেদের অবস্থান জানিয়েছিলেন।
উদ্ধারের পড় কেউ আহত ও অসুস্থ না থাকায় তাদেরকে জরুরি পরিষেবায় না পাঠিয়ে দ্রুত পুলিশের হাতে তুলে দেয়া হয়।

অভিবাসীরা গাড়িতে করে উপকূলে গিয়ে সেখান থেকে নৌকায় করে যুক্তরাজ্যে যেতে চেয়ছিলেন কিনা তা খতিয়ে দেখতে একটি বিচারিক তদন্ত চালু করা হয়েছে।

ফরাসি প্রশাসন সার্বিক পরিস্থিতি যাচাই করবে এবং বিচারিক তদন্তকারীরা অভিবাসীরা কোন নেটওয়ার্কের মাধ্যমে এমন পরিস্থিতিতে এসেছেন সেটি খুঁজে বের করতে কাজ করবে।

চলতি বছর সেপ্টেম্বর পার হয়ে এখন মধ্য অক্টোবর চলে এলেও ইংলিশ চ্যানেলের দুই প্রান্তের উপকূলেরও আবহাওয়া বেশ অনুকূল রয়েছে। যার ফলে সাম্প্রতিক দিনগুলোতে বেড়েছে অনিয়মিত অভিবাসীদের চ্যানেল পাড়ি দেয়ার চেষ্টা ।

গেল সপ্তাহান্তে স্থানীয় ফরাসি প্রশাসন পিকার্দি উপকূল থেকে ১৪০ জনেরও বেশি অভিবাসীকে সমুদ্র থেকে উপকূলে ফিরিয়ে এনেছে বলে জানায় ফরাসি সংবাদমাধ্যম।

এম.কে
১২ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

আবায়া পরিহিত ৬৭ মুসলিম ছাত্রীকে ফিরিয়ে দিয়েছে ফরাসি স্কুলগুলো

ইলন মাস্ককে সিলিকন ভ্যালি ব্যাংক কিনে নেওয়ার পরামর্শ

নাইজারে রক্তপাতহীন অভ্যুত্থানে সেনাবাহিনীর ক্ষমতা দখল